৩ ডিসেম্বর, ২০১৬ ১৮:৫৭

১১ টাকা চুরির অভিযোগে শিশু নির্যাতন, চারদিনেও মামলা হয়নি

লক্ষ্মীপুর প্রতিনিধি:

১১ টাকা চুরির অভিযোগে শিশু নির্যাতন, চারদিনেও মামলা হয়নি

লক্ষ্মীপুরের রামগঞ্জে দরবার শরিফের ১১ টাকা চুরির অভিযোগে ৮ বছরের শিশু মো. শাওনকে খুঁটিতে বেঁধে নির্যাতন করা হয়েছে। উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের হযরত সৈয়দ শাহ মিরানের (রহ.) দরগাহ শরীফের মাজার কমিটির লোকজন তার ওপর এ নির্যাতন চালায়। এ ঘটনার ৪দিন পরও সংশ্লিষ্ট থানায় কোন মামলা নেয়া হয়নি বলে জানা যায়। 

স্থানীয়রা জানান, বুধবার বিকেল ৪টার দিকে সৈয়দ শাহ মিরানের (রহ.) দরগাহ শরীফের দানবাক্সের ওপর পড়ে থাকা ১১ টাকা পকেটে ঢোকানোর সময় মাজার কমিটির লোকজন শিশু শাওনকে আটক করে। পরে ওই টাকাগুলো তার গলায় রশি দিয়ে ঝুলিয়ে দেয় তারা। এ সময় মাজারের সামনের একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে  শিশুটির দু’হাত বেঁধে মারধর করা হয়। এ নির্যাতনের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে সচেতন মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। 

এদিকে মাজার কমিটির লোকজন প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে ভিকটিম ও পরিবার মুখ খুলছেন না। তবে বেঁধে রাখার বিষয়টি স্বীকার করেন ভিকটিম শিশু শাওন ও তার মা স্বপ্না বেগম।

নির্যাতনের শিকার শাওন স্থানীয় বিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ও বিঘা গ্রামের দিনমজুর মো. সেলিমের ছেলে।

এ ব্যাপারে দরবার শরিফ ব্যবস্থাপনা কমিটির সদস্য মুজিবুল হক ও সাখাওয়াত হোসেন জানান, ‘চুরি করেছে তাই লোকজন বেঁধে  রেখেছে। মারধরের বিষয়ে তারা অবহিত নন জানিয়ে তারা ঘটনাস্থলে ছিলেন না বলে জানান।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া জানান, শিশু নির্যাতনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পায়নি। মামলা করতেও রাজি হয়নি পরিবার।
 

 

বিডি-প্রতিদিন/ ০৩ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর