৪ ডিসেম্বর, ২০১৬ ১৬:২৮

চুয়াডাঙ্গায় স্কুল ছাত্রীর আত্মহত্যার ঘটনায় সড়ক অবরোধ

জামান আখতার, চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় স্কুল ছাত্রীর আত্মহত্যার ঘটনায় সড়ক অবরোধ

সহপাঠির আত্মহত্যা ঘটনার প্ররোচনা দেওয়ার দায়ে অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেড় ঘন্টা সড়ক অবরোধ করেছে। আজ বেলা দেড়টা থেকে তিনটা পর্যন্ত এ অবরোধ চলে। ওই সময় চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকে।

শিক্ষার্থীদের অভিযোগ, চুয়াডাঙ্গা সরকারি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীদের শনিবার ছিল গণিত বিষয়ের পরীক্ষা। পরীক্ষা চলাকালে নবম শ্রেণির ছাত্রী সুরাইয়া সুলতানা রিমুর খাতা এক ঘন্টার জন্য কেড়ে নেন পরীক্ষা গ্রহণে দায়িত্বরত শিক্ষক মো. হাসানুজ্জামান। পরীক্ষা শেষে সুরাইয়া সুলতানা রিমু বাড়ি ফিরে তার মাকে জানায়, গণিত পরীক্ষায় সে পাশ করতে পারবে না। পরে সন্ধ্যায় নিজ ঘরে গলায় ওড়ানায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সুরাইয়া। 

আজ স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা শেষ বেলা দেড়টায় শিক্ষক মো. হাসানুজ্জামানের শাস্তির দাবিতে স্কুলের সামনের প্রধান সড়ক অবরোধ করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

স্কুল শিক্ষার্থীদের সড়ক অবরোধের খবর পেয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস স্কুলে এসে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর রাজ্জাককে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। এ কমিটিকে আগামি সাত দিনের মধ্যে রিপোর্ট প্রদান করতে হবে বলে নির্দেশ দেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। তদন্ত কমিটি গঠনের ঘোষণার পরপরই বেলা তিনটার দিকে শিক্ষার্থীরা তাদের সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার/25   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর