৫ ডিসেম্বর, ২০১৬ ১৭:০৬

রাঙামাটিতে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে ১০ ডিসেম্বর

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

রাঙামাটিতে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে ১০ ডিসেম্বর

ফাইল ছবি

রাঙামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ ডিসেম্বর রাঙামাটির ১০টি উপজেলায় এ ক্যাম্পেইন পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৮২ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে সভায়।

সোমবার সকালে রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত সভায় এই তথ্য জানানো হয়।

রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. বিনোদ শেখর চাকমার সভাপতিত্বে রাঙামাটি জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. সাবরিনা তানভীর, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বেগম সাহানওয়াজ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. নুপুর কান্তি দাশ, জাতীয় জনসংখ্যা ইনস্টিটিউটের প্রতিনিধি ডা. রাশেদ আহমেদ, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনসুর আহমেদ সভায় বক্তব্য রাখেন।
কর্ম পরিকল্পনা সভায় জানানো হয়, আগামী ১০ ডিসেম্বর রাঙামাটি জেলার ৬ হতে ১১ মাস বয়সী ৯ হাজার ৫০০ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়েসী ৭২ সহস্রাধিক শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ মাসের কম বয়সী এবং ৬ বছর পার হওয়া শিশুদের যাতে এই ক্যাপসুল খাওয়ানো না হয় সে জন্য বিশেষ সতর্ক ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে একাধিক মনিটরিং টিম গঠন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর