৫ ডিসেম্বর, ২০১৬ ১৭:২৫

চুয়াডাঙ্গার জয়নগর সীমান্ত দিয়ে এক ভারতীয়কে ফেরত

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার জয়নগর সীমান্ত দিয়ে এক ভারতীয়কে ফেরত

দুই বছর পাঁচ মাস ১৪ দিন কারাভোগের পর সেতাব আলী ওস্তাগার (৩৬) নামের এক ভারতীয় নাগরিককে চুয়াডাঙ্গার জয়নগর সীমান্ত দিয়ে ভারতে ফেরত পাঠানো হয়েছে।

সোমবার বিকেল সাড়ে তিনটায় জয়নগর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে হস্তান্তর করা হয়।

চুয়াডাঙ্গার জয়নগর চেকপোস্টের ইনচার্জ এস আই শেখ মাহবুুবুর রহমান জানান, ভারতের নদীয়া জেলার শান্তিপুর গ্রামের আশাদুল ওস্তাগারের ছেলে সেতাব আলী ওস্তাগার ২০১৪ সালের ২১ জুন চুয়াডাঙ্গা জেলার মুন্সীপুর সীমান্তে বিজিবির হাতে ধরা পড়ে। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৬৯টি রুপার কয়েন ও নয় ভরি সোনার গহনা। তার বিরুদ্ধে দামুড়হুদা থানায় মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়। এ মামলায় দুই বছর পাঁচ মাস ১৪ দিন কারাভোগের পর সে সোমবার সকালে মুক্তিলাভ করে।

সেতাব আলী ওস্তাগারকে তার নিজের দেশে পাঠানো উপলক্ষে সোমবার বেলা সাড়ে তিনটায় জয়নগর সীমান্তে বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠকে মিলিত হয়। ওই বৈঠকে সেতাব আলীকে হস্তান্তর করা হয় বিএসএফের কাছে। এসময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার জয়নগর চেকপোস্টের ইনচার্জ এস আই শেখ মাহবুবুর রহমান, দামুড়হুদা থানার এস আই হাফিজুর রহমান, বিজিবির দর্শনা ক্যাম্পের ইনচার্জ সুবেদার তোফাজ্জেল হোসেন। ভারতের পক্ষে ছিলেন গেদে ইমিগ্রেশন কর্মকর্তা তরুণ সরকার।

বিডি-প্রতিদিন/ ০৫ ডিসেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর