৬ ডিসেম্বর, ২০১৬ ২১:৫৮

নাফ নদী থেকে নারীর লাশ উদ্ধার, ৪ নৌকা ফেরত পাঠাল বিজিবি

আব্দুস সালাম, টেকনাফ:

নাফ নদী থেকে নারীর লাশ উদ্ধার, ৪ নৌকা ফেরত পাঠাল বিজিবি

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর সংলগ্ন নাফনদীতে ভাসমান অবস্থায় এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত লাশটির পরিচয় জানা যায়নি। তবে লাশটি রোহিঙ্গা নারীর হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া গত সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত টেকনাফ সীমান্তের তিনটি পয়েন্ট দিয়ে নাফনদীর শূণ্যরেখা অতিক্রমকালে রোহিঙ্গাবাহী ৪টি নৌকা মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বেলা ১১ টার দিকে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন নাফ নদীতে ভাসমান ওই নারীর লাশ দেখে পাশ্বের বিজিবি পোস্টে খবর দেয় স্থানীয়রা। পরে বিজিবির একটি টিম পুলিশকে খবর দেয়। পরে পুলিশের একটি টিম লাশটি উদ্ধার করে সুরুতহাল তৈরি পূর্বক ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। 

এদিকে প্রত্যক্ষদশীরা আরও জানায়, উদ্ধারকৃত মৃত ওই নারীর হাতে টস লাইট ছিল। তবে লাশের পড়নে কাপড়-ছোপড় অক্ষত অবস্থায় ছিল। রাতের আধারে পরিবার পরিজন নিয়ে নৌকায় এপারে চলে আসতে গিয়ে এ পরিনতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


 
টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ ওসি আব্দুল মজিদ জানান, টেকনাফ বন্দর সংলগ্ন নাফ নদীতে একটি লাশের খবর পেয়ে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। তবে লাশের পরিচয় পাওয়া যায়নি। পুলিশ লাশটি উদ্ধার এবং সুরুতহাল তৈরি পূর্বক ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তবে পরিচয় সনাক্ত না হলে কক্সবাজার আনজুমানে হস্তান্তর করা হবে বলে জানায়।

অন্যদিকে টেকনাফস্থ ২ বর্ডার গার্ড ব্যাটলিয়ান উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী জানান, গত সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত টেকনাফ সীমান্তের তিনটি পয়েন্ট দিয়ে নাফনদীর শূণ্যরেখা অতিক্রমকালে রোহিঙ্গাবাহী ৪টি নৌকা মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে। তবে প্রতি নৌকায় ১০-১২ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু ছিল বলে জানা গেছে। 

তিনি আরও জানান, বর্তমানে সীমান্তে বিজিবির কড়া নজরদারী রয়েছে। কড়া নজরদারীর ফলে আগের মত রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা নেই। বিজিবির পক্ষ থেকে সীমান্ত ও উপকূলে আগের চেয়ে টহল জোরদার করা হয়েছে। তাছাড়া দেশের অভ্যন্তরে রোহিঙ্গা না ঢুকতে কক্সবাজার-টেকনাফ সড়কে বিজিবি একাধিক চেকপোষ্ট বসানো হয়েছে বলে জানায়।  

 


বিডি প্রতিদিন/৬ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর