৮ ডিসেম্বর, ২০১৬ ১৬:০৯

'জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন চ্যালেঞ্জ'

শেখ আহসানুল করিম, বাগেরহাট :

'জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন চ্যালেঞ্জ'

বাংলাদেশ পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিরা কোন বিশেষ ধর্মের লোককে মারে না। তারা মুসলিম, হিন্দু, খ্রিস্টান সবাইকে হত্যা করছে। জঙ্গিবাদ বাংলাদেশের নতুন চ্যালেঞ্জ।

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত কমিউনিটি পুলিশিং ও জঙ্গি-সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি শহীদুল হক বলেন, আমরা জঙ্গিদের জঙ্গি হিসেবেই দেখি। এদের সংখ্যা খুব বেশি না। জঙ্গিদের শক্তি আমারা ভেঙে দিয়েছি। তারা অত্যান্ত দুর্বল অবস্থায় আছে। জনগণের সম্পৃক্ততায় অল্প সময়ের মধ্যে আমরা এদের নির্মূল করতে সক্ষম হবো। 

মাদকের সাথে অপরাধের সম্পৃক্ততা উল্লেখ করে সমাবেশে আইজিপি বলেন, শিশুকাল থেকে তাদের মাঝে মাদকের ভয়াবহতা তুলে ধরতে হবে। যাতে তারা কখনোই বিপথগামী না হয়। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদকের বিরুদ্ধে কঠর ব্যবস্থা নিতে হবে। তিনি বলেন, ব্রিটিশ ও পাকিস্তানি আমলে পুলিশ ও জনগণের মাঝে যে দূরত্ব তৈরি হয়েছে, কমিউনিটি পুলিশিং-এর মাধ্যেমে আমরা সেই দূরত্ব কমিয়ে আস্থা ও বিশ্বাসের পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছি।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন খুলনার বিভাগী কমিশনার মো. আবদুস সামাদ, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান, খুলনা মেট্রপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, বাগেরহাটে পুলিশিং কমিটির সভাপতি অ্যাডভোকেট মোজাফ্ফর হোসেন প্রমুখ।

সমাবেশে বাগেরহাটের ৯টি উপজেলার কমিউনিটি পুলিশিং ইউনিটগুলো ছাড়াও পার্শ্ববর্তী জেলার কমিউনিটি পুলিশ, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। 

 

বিডি-প্রতিদিন/ ০৮ ডিসেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর