৯ ডিসেম্বর, ২০১৬ ১৯:২৩

'পুলিশই প্রথম কামানের সামনে রাইফেল নিয়ে রুখে দাড়িয়েছিল'

পিরোজপুর প্রতিনিধি:

'পুলিশই প্রথম কামানের সামনে রাইফেল নিয়ে রুখে দাড়িয়েছিল'

ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, ১৯৭১ সালে রাজারবাগে পুলিশই প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিল। কামানের সামনে থ্রি নট থ্রি রাইফেল নিয়ে রুখে দাড়িয়েছিল, আমরা সেই পুলিশের উত্তরসুরি। শুক্রবার বিকেলে পিরোজপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা কমিউনিটি পুলিশিং ও জঙ্গি সন্ত্রাস বিরোধী এক সমাবেশে প্রধান আলোচক হিসেবে তিনি এ কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, পুলিশের দেশ প্রেমের কোন কমতি নেই। দেশে এখন রাজনৈতিক সংহিসতার শিকার হচ্ছে পুলিশ। ২০১৩ সালে টার্গেট করে ১৬ জন পুলিশকে হত্যা করা হয়েছে। দেশের জনগন জঙ্গিবাদকে না বলেছে, এটাই আমাদের শক্তি। গুলশাল ঘটনার পরে দেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, আমরা সে অবস্থা থেকে মুক্তি পেয়েছি। জঙ্গিরা ইসলামের কথা বলে তরুনদের বিভ্রান্ত করে চাপাতি চালানো শেখায়। নাসিরনগর, কক্সবাজারসহ এ জাতীয় নানা ঘটনায় একই পরাজিত গোষ্ঠি জড়িত। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। পিরোজপুরের পুলিশ সুপার ওয়ালিদ হোসেনের সভাপতিত্ত্বে সভায় বক্তব্য রাখেন পিরোজপুর ১ আসনের এমপি একেএমএ আউয়াল, বিশিষ্ট শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক অধ্যাপক ড. মোঃ জাফর ইকবাল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমির কুমার বাচ্চু, মুক্তিযোদ্ধা সংগঠক এমএ মান্নান প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন পিরোজপুরের পৌরমেয়র  হাবিবুর রহমান মালেক, মহিউদ্দিন মহারাজসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান, বরিশালের পুলিশ সুপার মোঃ আক্তারুজ্জামনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এর আগে সকালে পুলিশের মহা পরিদর্শক একেএম শহীদুল হক মহান মুক্তিযুদ্ধে প্রাণ বিসর্জন দেয়া পিরোজপুরের পুলিশ বাহিনীর সদস্যদের স্মরণে পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে নির্মিত শহীদ পুলিশ স্মৃতিস্তম্ভের উদ্বোধন করেন। এ সময় মুক্তিযুদ্ধে শহীদ পিরোজপুরের তৎকালীন মহকুমা পুলিশ প্রধান ফয়জুর রহমান আহম্মেদ এর ছেলে বিশিষ্ট শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক অধ্যাপক ড. মোঃ জাফর ইকবাল,  বিশিষ্ট কার্টুনিষ্ট আহসান হাবীব, মেয়ে অধ্যাপিকা সুফিয়া হায়দারসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

 

বিডি প্রতিদিন/৯ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর