Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৭ ১৬:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ১১ জানুয়ারি, ২০১৭ ১৯:৩৫
চাকুরিচ্যুত হলেন নোয়াখালী সদর উপজেলার সেটেলমেন্ট অফিসার
নোয়াখালী প্রতিনিধি:
চাকুরিচ্যুত হলেন নোয়াখালী সদর উপজেলার সেটেলমেন্ট অফিসার

নানা অনিয়ম, ঘুষ, দুর্নীতি ও সরকারি বিধি বহিঃর্ভূত কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় নোয়াখালী সদর উপজেলার সহকারি সেটেলমেন্ট অফিসার কবির আহাম্মদকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। গত ৮ জানুয়ারী রাষ্ট্রপতির আদেশক্রমে ভূমি মন্ত্রণালয়ের সচিব মেছবাহ উল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়

 

উল্লেখিত প্রজ্ঞাপন থেকে জানা যায়, সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ১৯৮৫ এর ৩ (বি) ধারা অনুযায়ি অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ (৩) (ডি) বিধি মোতাবেক তাকে সরকারি চাকরি থেকে বরখাস্তের আদেশ প্রদান করা হয়। এছাড়াও বিধিমালা অনুযায়ী তিনি কোন প্রকার ক্ষতি পূরণ পেনশন, আনুতোষিক অথবা অংশ প্রদায়ক ভবিষ্য তহবিলের সরকারের চাঁদা হতে উদ্ভুত সুবিধাদী পাবেন না।

উল্লে­খ্য ঘুষ, দুর্নীতির নানান অভিযোগে উধ্বর্তন কর্তৃপক্ষ কবির আহাম্মদকে নোয়াখালী সদর উপজেলা সেটেলমেন্ট অফিস থেকে ময়মনসিংহ জোনের ইটনা (কিশোরগঞ্জ) বদলি করেন। কবির আহাম্মদ উক্ত ছাড়পত্র নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে বদলি স্থগিতের জন্য মহামান্য হাইকোটে রিট করেন। বিধি বহিঃর্ভূত ভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে রিট করার কারণে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। মামলায় প্রাথমিকভাবে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। অবশেষে গত ৮ জানুয়ারী রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।  


বিডি প্রতিদিন/১১ জানুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow