১৭ জানুয়ারি, ২০১৭ ০০:২২

সীমান্তে বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে পিটিয়ে হত্যার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

সীমান্তে বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে পিটিয়ে হত্যার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তের ওপারে বিএসএফের বিরুদ্ধে এসলাম উদ্দিন (২৫) নামে বাংলাদেশি এক রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। রোববার গভীর রাতে এ ঘটনা ঘটে। 

নিহত এসলাম উদ্দিন শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের ঘুঘুডাঙ্গা গ্রামের হাবিবুর রহমানের ছেলে। 

নিহত এসলাম উদ্দিনের ভাইয়ের বরাত দিয়ে স্থানীয়রা জানায়, রোববার গভীর রাতে এসলাম উদ্দিন রাজ মিস্ত্রীর কাজ করার জন্য ২০-২৫ জন রাখালের সাথে ওয়াহেদপুর সীমান্ত দিয়ে ভারতের নুরপুরে প্রবেশ করে। এসময় ভারতের চাঁদনীচক বিওপির বিএসএফ সদস্যরা তাদের ঘেরাও করে। এসময় অন্যরা পালাতে সক্ষম হলেও এসলাম উদ্দিন বিএসএফের হাতে ধরা পড়ে এবং জিরো লাইন থেকে ভারতীয় সীমান্তের প্রায় ৬শ’ গজ ভেতরে মাঠের মধ্যে বিএসএফ সদস্যরা তাকে পিটিয়ে হত্যা করে। 

স্থানীয়রা আরও জানান, সোমবার দুপুরে বিএসএফের একটি দল ও ভারতের মুর্শিদাবাদ জেলার সুতি থানা পুলিশ ঘটনাস্থল থেকে এসলামের লাশ উদ্ধার করে নিয়ে যায়। এঘটনায় ৯ বিজিবি ব্যাটালিয়ানের আওতাধীন ওয়াহেদপুর কোম্পানির পক্ষ থেকে বিএসএফের কাছে প্রতিবাদ জানিয়ে লাশ ফেরত চেয়ে চিঠি পাঠানো হয়। 

চাঁপাইনবাবগঞ্জস্থ ৯ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল এসএম আবুল এহেসান জানান, বিকেল ৩টার দিকে এনিয়ে সীমান্তের জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফ বিজিবিকে জানায়, এক বাংলাদেশির লাশ তারা উদ্ধার করে ভারতের পুলিশের কাছে সোপর্দ করেছে। তবে ওই হত্যাকাণ্ডের ব্যাপারে তাদের সংশ্লিষ্টতা নেই বলে তারা দাবি করেছে। 

 

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর