১৭ জানুয়ারি, ২০১৭ ১৭:৩৬

ঝালকাঠিতে সম্পত্তি আত্মসাৎ করতে ভাগ্নেকে হত্যার অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে সম্পত্তি আত্মসাৎ করতে ভাগ্নেকে হত্যার অভিযোগ

ঝালকাঠিতে পৈত্রিক সম্পত্তি আত্মসাতের প্রতিবাদ করায় বোনকে ঘায়েল করতে সুপরিকল্পিত ভাবে ভাগ্নেকে হত্যার অভিযোগ উঠেছে। মেহেদী হাসান সুমন নামের ওই যুবককে হত্যার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন তার মা শেফালী বেগম। 

মঙ্গলবার সকালে ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে দেয়া লিখিত বক্তব্যে নিহতের খালা হাসিনা বেগম বলেন, পিতার সম্পত্তি থেকে তিনি ও তার বোনদের বঞ্চিত করার জন্য ভাই আঃ হালিম হাওলাদার ও ফুপাতো ভাই মোঃ দুলাল হাওলাদার বিভিন্ন সময় হামলা-মারধর, অত্যাচার-নির্যাতন করে আসছিল। একাধিক মামলা দায়ের পর পুলিশ ৪টিতে চার্জশীট প্রদান করে। এসব কারণে ভাগ্নে সুমনসহ বোনদের কয়েকবার খুন-গুমের হুমকি দেয়া হয়। এ অবস্থায় গত ১২ জানুয়ারী রাত সাড়ে ৭ টায় ছেলে সুমন ও তার সহকর্মী বিদ্যুৎ রাজাপুর থেকে কোম্পানীর কাজ শেষে মোটরসাইকেলে  ঝালকাঠি আসছিল। 

এসময়  রাজাপুর উপজেলাধীন বাড়ৈবাড়ি বাজারের কাছে পৌঁছালে পূর্ব পরিকল্পিত ভাবে আসামী হালিম-দুলালের নেতৃত্বে ভাড়াটে সন্ত্রাসীর ২/৩টি মোটরসাইকেলে পেছন থেকে এসে সুমন ও তার সহকর্মী বিদ্যুতের ওপর হামলা চালিয়ে যখম করে। পরে গুরতর আহতাবস্থায় এক পিকাপ চালক সুমন ও বিদ্যুতকে উদ্ধার করে ঝালকাঠি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। এছাড়া আশংকাজনক অবস্থায় বিদ্যুতকে তাৎক্ষনিক বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করলে পরের দিন তাকে ঢাকা প্রেরণ করা হয়।

এদিকে এঘটনায়  রাজাপুর থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ নিহত পরিবারকে তাড়িয়ে দেয়। রাজাপুর থানার ওসি ও ঝালকাঠির কয়েকজন পুলিশ কর্মকর্তা ও প্রশাসনকে টাকার জোড়ে বশ করে আইন-আদালতের কাছেও বিষয়টি সড়ক দুর্ঘটনায় বলে চালাতে সকল তৎপরতা সম্পন্ন করেছে বলে দাবি করা হয়েছে এ সংবাদ সম্মেলনে। এছাড়া নানা কারণে বিতর্কিত রাজাপুর থানা ওসি মুনির উল গিয়াসের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ঘুষ নিয়ে নিরীহ মানুষদের হয়রানী করার অভিযোগ রয়েছে।

সংবাদ সম্মেলনে নিহত সুমনের মা শেফালী বেগম, বোন তায়েবা, ছোট ভাই ইমন হাওলাদার, খালা সেমালা বেগম, ফুপু শিরিন আক্তার, চাচা মাসুদুর রহমানসহ স্বজনরা উপস্থিত ছিলেন। 

 


বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর