১৭ জানুয়ারি, ২০১৭ ২২:০১

সিরাজগঞ্জে শহীদ মনসুর আলীর শততম জন্মবার্ষিকী পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে শহীদ মনসুর আলীর শততম জন্মবার্ষিকী পালিত

সিরাজগঞ্জে বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় নেতা শহীদ এম. মনসুর আলীর শততম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে প্রয়াত এই নেতার জন্মভূমি কুড়িপাড়া এলাকার গান্দাইল হাই স্কুল মাঠে আজ বিকেলে শহীদ মনসুর আলী স্মৃতি সংসদের উদ্যোগে এক সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংসদের আহবায়ক ও সিরাজগঞ্জ চেম্বার কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য।  প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন প্রয়াত নেতার ছেলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান  ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, গাজী আমজাদ হোসেন মিলন এমপি, বেগম লায়লা নাসিম, সাবেক এমপি তানভীর শাকিল জয়, সেলিনা বেগম স্বপ্না এমপি, অ্যাডভোকেট কে,এম হোসেন আলী হাসান ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন প্রমুখ। কাজীপুরের ইউনিয়ন, গ্রাম থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসবের আমেজে দলীয় নেতাকর্মীসহ মনসুর ভক্ত সাধারণ মানুষ দলে দলে জনসমাবেশে যোগ দেন।  

প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু শহীদ এম মনসুর আলীর স্মৃাতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১৯৭৫ সালে ঢাকার কেন্দ্রীয় কারাগারে কতটা নির্মমবাবে শহীদ এম মনসুর আলীসহ জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল তার সংক্ষিপ্ত বর্ণনা দেন। এসময় তিনি বলেছেন, শহীদ এম মনসুর আলীর শততম জন্মবার্ষিকী পালন একটি ঐতিহাসিক ঘটনা। মনসুর আলীর সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধুর সখ্যতা, অবিচল আস্থা ও বিশ্বাস ছিল নজির বিহীন। এ জন্যই বঙ্গবন্ধু শহীদ এম মনসুর আলীকে দেশের প্রধানমন্ত্রীত্বসহ ১৬ টি মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়েছিলেন। 

 

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর