১৭ জানুয়ারি, ২০১৭ ২২:১৩

লক্ষ্মীপুরে মেছোবাঘের পর এবার হরিণ উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে মেছোবাঘের পর এবার হরিণ উদ্ধার

মেছোবাঘ উদ্ধারের পর লক্ষ্মীপুরে এবার একটি হরিণ উদ্ধার করেছে স্থানীয়রা। মঙ্গলবার দুপুরে রামগতি উপজেলার চর গজারিয়া এলাকা থেকে হরিণটি উদ্ধার করা হয়। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ বেল্লাল হোসেন জানান, নোয়াখালীর হাতিয়ার নিঝুপ দ্বীপ থেকে জোয়ারের পানির সাথে সাঁতরিয়ে একটি হরিণ মেঘনা নদীর চরগজারিয়ায় ভেসে আসতে দেখেন জেলেরা। পরে হরিণটিকে উদ্ধার করে তারা স্থানীয় পুলিশ ক্যাম্পে হস্তান্তর করে। এর পর সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের কাছে হরিণটি নিয়ে আসা হয়।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার এসএম শফি কামাল হরিণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত হরিণটি অসুস্থ, তার চিকিৎসা চলছে। নোয়াখালী বন বিভাগের সাথে যোগাযোগ করে তাদের কাছে  হরিণটি হস্তান্তর করা হবে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর গ্রামে ৮ দিন আগে একটি বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার করা হয়। এ খবরটি গত ১৪ জানুয়ারী বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরেও সংশ্লিষ্ট কর্মকর্তাদের কেউ মেছো বাঘটি সংরক্ষনে এগিয়ে আসেনি। এতে করে বনের বাঘ লোকালয়ে খাঁচায় ভরে বিপাকে পড়েছেন উদ্ধারকারী। বাঘটি’র খাবার যোগাতে ওই উদ্ধারকারীর এখন হিমশিম খেতে হচ্ছে বলে জানান।

 

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর