১৮ জানুয়ারি, ২০১৭ ১২:৩৫

ঠাকুরগাঁওয়ে কৃষক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে কৃষক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার ইদ্রিস আলী নামে এক কৃষককে হত্যা মামলায় মোজাহারুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টায় এই হত্যা মামলার রায় প্রদান করেন জেলার অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী।

মামলা সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলায় ২০১০ সালের ১৩ ডিসেম্বর জমিতে বীজ বপণের জের ধরে কৃষক ইদ্রিস আলীকে কুপিয়ে হত্যা করে প্রতিবেশী মোজাহারুল ইসলাম। পরে কৃষক ইদ্রিস আলীর ছেলে আনছারুল ইসলাম বালিয়াডাঙ্গী থানায় মোজাহারুল ইসলামকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

পুলিশ আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর নিকট উপস্থাপন করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মতে আসামির স্বীকারোক্তীমূলক জবানবন্দী রেকর্ড করান। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করেন। মামলাটি তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনায় আসামি মোজাহারুল ইসলাম এর বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারার অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে উক্ত ধারায় চার্জশীট দাখিল করেন।

আসামীর বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অপরাধের অভিযোগ আমলে নিয়ে চার্জশীট গ্রহণ করা হয়। মামলাটি বিচার নিষ্পত্তির জন্য গত ২০১১ সালের ৩ মার্চ বিজ্ঞ দায়রা আদালতে প্রেরণ করেন। পরবর্তীতে মোজাহারুল ইসলাম এর বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়। 

দীর্ঘদিন সাক্ষ্য প্রমানের ভিত্তিতে মোজাহারুল ইসলামকে দণ্ডবিধির ৩০২ ধারার অপরাধ সংঘটনের দায়ে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডে দণ্ডিত করে আদালত।


বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর