১৮ জানুয়ারি, ২০১৭ ১৪:২৫

হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন, ২৬ জন খালাস

নেত্রকোনা প্রতিনিধি:

হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন, ২৬ জন খালাস

নেত্রকোনা জেলার মোহনগঞ্জে কায়েশ চৌধুরী হত্যা মামলার রায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ আদালত। মামলার অপর ২৬ আসামিকে বেকসুর খালাস প্রদান করা প্রদান হয়। বুধবার দুপুরে জনাকীর্ন আদালতের বিচারক অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান এ রায় দেন। 

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন,  মোহনগঞ্জ উপজেলার হাটনায়া গ্রামের মৃত ইমান আলীর ছেলে পলাতক হাবিবুর রহমান ওরফে খসরু, কামরুজ্জামান ওরফে কামরু মিয়া ও মৃত সাইদুর রহমানের ছেলে গোলাম ফারুক ওরফে তানভীর। 

আদালত সূত্রে জানা যায়, মোহনগঞ্জ উপজেলার হাটনায়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারী প্রতিপক্ষের সশস্ত্র হামলায় নিজ বাড়ির সন্নিকটে নিহত হন কায়েশ চৌধুরী। ৮ ফেব্রুয়ারী বড় ভাই মানিক চৌধুরী বাদী হয়ে ২৯ জনকে আসামি করে মোহনগঞ্জ থানায় একটি হত্যা মমালা দায়ের করেন। একই বছরের ৩১ আগস্ট পুলিশ চুড়ান্ত চার্জশীট আদালতে দাখিল করে। 

আদালত মোট ২৯ জন  স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা নগদ অর্থদণ্ড অনাদায়ে এক বছরের জেল প্রদান করেন। একই মামলার অপর ২৬ জনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদেকে বেকসুর খালাস প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী মোঃ সাইফুর রহমান প্রদীপ বলেন, বাদীর সাথে কথা বলে পরবর্তীতে উচ্চ আদালতে আপিল করা হবে। 


বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর