১৮ জানুয়ারি, ২০১৭ ১৫:৪৮

একাই ৩ বিদ্যালয়ের সভাপতি আওয়ামী লীগ নেতা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

একাই ৩ বিদ্যালয়ের সভাপতি আওয়ামী লীগ নেতা

ক্ষমতার অপব্যবহার করে এক আওয়ামী লীগ নেতা একাই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা গেছে, গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান ওই এলাকার ষড়গ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় ও বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। 

কিন্তু ষড়গ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় কমিটির মেয়াদ ২০১৭ সালের ১৮ আগষ্ট এবং বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির মেয়াদ ২০১৮সালের ২৭ মার্চ উত্তীর্ণ হবে। এদিকে গত বছরের ৯ অক্টোবর বোয়ালিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্য গোপন করে জিল্লুর রহমানকে ওই বিদ্যালয়ের সভাপতির নাম প্রস্তাব আকারে প্রেরণ করে তা বিদ্যালয় পরিদর্শক কর্তৃক অনুমোদন করিয়ে নেন। বর্তমানে মোঃ জিল্লুর রহমান একই সাথে ৩টি বিদ্যালয়ে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। 

বিষয়টি এলাকায় জানাজানি হলে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এব্যাপারে বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আগে তিনি ৩টি বিদ্যালয়ের সভাপতি ছিলেন। কিন্তু ষড়গ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়টি এমপিওভুক্ত না হওয়ায় তিনি কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। একই কথা বলেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কমিটির সদস্য সচিব মোঃ আতাউর রহমান। তবে ওই বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম জানান, মোঃ জিল্লুর রহমান এখনও ওই বিদ্যালয় কমিটির সভাপতি রয়েছেন।


বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর