১৯ জানুয়ারি, ২০১৭ ১৫:১১

ছাত্রলীগ নেতাদের মুক্তির দাবিতে উত্তাল লক্ষ্মীপুর

লক্ষপুর প্রতিনিধি

ছাত্রলীগ নেতাদের মুক্তির দাবিতে উত্তাল লক্ষ্মীপুর

কারাদণ্ডপ্রাপ্ত ছাত্রলীগ নেতাদের মুক্তির দাবিতে বিক্ষোভে উত্তাল লক্ষ্মীপুর। বৃহস্পতিবার বেলা ১১টায় একযোগে জেলা ও উপজেলা পর্যায়ের সকল কলেজ এবং উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে।

লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে ছাত্রলীগের কলেজ সভাপতি রাফসান জানি বাপ্পির নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। একই দাবিতে ভবানীগঞ্জ ডিগ্রী কলেজ থেকে সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি জিসাদ আল নাহিয়ানের নেতৃত্বে মিছিল বের করা হয়। একইভাবে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা ও পৌর কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয় বলে জেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়।

ছাত্রলীগ নেতৃবৃন্দ জানায়, একই দাবিতে আগামী শনিবার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। 

প্রসঙ্গত, ২০১০ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮ টার দিকে লক্ষ্মীপুর শহরের আলিয়া মাদ্রাসা এলাকায় জেলা ছাত্রলীগের বর্তমান সহ- সভাপতি ও সদর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক  আশরাফুল আলমকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনার পরদিন ৬ সেপ্টেম্বর আহতের বাবা অ্যাডভোকেট মো. বদরুল আলম বাদী হয়ে মামলা করেন।

গত বুধবার দুপুরে ওই মামলার রায় দেয়া হয়। এতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্বী সোহেল, সম্পাদক রাকিব হোসেন লোটাস, সহ-সভাপতি কে এম বাপ্পি কবির ও জেলা যুবলীগ নেতা এহতেশাম হায়দর বাপ্পিসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত। রায়ের পর ছাত্রলীগ সভাপতি সোহেলসহ মোট চার জনের আপিল আবেদনের প্রেক্ষিতে একই আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এ মামলায় দণ্ডপ্রাপ্ত অন্য আসামীদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। 


বিডি প্রতিদিন/১৯ জানুয়ারি, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর