১৯ জানুয়ারি, ২০১৭ ১৭:২৩

'রপ্তানিকারকরা সময়মত আবেদন না করায় শুল্ক আরোপ করেছে ভারত'

বাবুল আখতার রানা, নওগাঁ:

'রপ্তানিকারকরা সময়মত আবেদন না করায় শুল্ক আরোপ করেছে ভারত'

পাট ও বস্ত্র মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি বলেছেন, পাট ও পাটজাত পণ্য রপ্তানির ক্ষেত্রে বাংলাদেশের রপ্তানিকারকরা সময়মত আবেদন না করতে পারায় এ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ করেছে ভারেত। তিনি বলেন, এখনো সময় আছে দরখাস্ত করলে এ শুল্ক উঠিয়ে নিতেও পারে দেশটি। আজ বিকালে নওগাঁর মান্দায় অনুদানের অর্থ ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সফরের মধ্য দিয়ে এর একটি গঠনমূলক সুরাহা হবে। 

মান্দা উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত অনুদান ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুজ্জামান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের আওতায় ২৫ জন হতদরিদ্রের মাঝে ৬ লাখ ২০ হাজার টাকার ২৫টি চেক, মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে ২১৬ জনের মাঝে ৫ লাখ ৪০ হাজার টকা ও দুর্যগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ৪০ জনের মাঝে ৪০ ব্যান্ডিল ঢেউটিন ও ৩ হাজার টাকা করে বিতরণ করেন মন্ত্রী। এছাড়া প্রায় ৩ শতাধিক গরিব দুঃখির মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক মোল্লা ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে বাংলাদেশের ৪৩ টি মিলে ১৯ থেকে ৩৫২ ডলার পর্যন্ত শুল্ক আরোপ করেছে ভারত। যার মাধ্যমে দেশের ১ লাখ টন পাট রপ্তানি ঝুঁকির মুখে পড়বে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর