১৯ জানুয়ারি, ২০১৭ ১৯:৩৪

বরিশালে মেয়র পুত্রকে 'তুই' বলায় আওয়ামী লীগ নেতাকে মারধর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে মেয়র পুত্রকে 'তুই' বলায় আওয়ামী লীগ নেতাকে মারধর

বরিশাল সিটি মেয়র আহসান হাবিব কামালের পুত্র কামরুল আহসান রূপনের হামলায় এক ব্যক্তি আহত হয়েছেন। ছাত্রদল ও যুবদল ক্যাডারদের সহায়তায় আজ দুপুর পৌঁনে ২টার দিকে নগরীর পুলিশ লাইন্স রোডের ওয়াইডব্লিউসিএ স্কুলের সামনে এই হামলার ঘটনা ঘটে। হামলায় আহত কবির বিশ্বাস নামে ওই ব্যক্তির পরিহিত মুজিব কোট সহ জামা-কাপড় ছিড়ে যায়। ঘটনার পর পরই কোতয়ালী থানার একটি টহল দল ঘটনাস্থল পরিদর্শন করলেও তার আগেই সন্ত্রাসী বাহিনী নিয়ে মোটর সাইকেল যোগে পালিয়ে যায় মেয়র পুত্র রূপন। আহত কবির বিশ্বাস নগরীর ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী বলে জানিয়েছেন। 

সংশ্লিষ্ট সূত্র জানা যায়, মেয়র পুত্র রূপন সদর উপজেলার জাগুয়া মৌজার তিমিরকাঠী এলাকায় প্রায় ৪০ একর জমি কিনবেন। এ লক্ষ্যে তিনি স্থানীয়দের কাছ থেকে জমির কাগজপত্র সংগ্রহ করেন। ওই এলাকার জমির দালাল হিসেবে পরিচিত কবির বিশ্বাস রূপনের কাছে ১৪ একর জমি বিক্রির মধ্যস্থতা করছেন। জমি বিক্রি বাবদ রূপনের কাছ থেকে ২১ লাখ ৫০ হাজার টাকাও অগ্রিম নেয় কবির। কিন্তু রূপনকে দেয়া কাগজপত্রে কিছুটা ত্রুটি রয়েছে বলে অভিযোগ করেন তার ঘনিষ্ঠ সহযোগী মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রিয়াজুর রহমান রিয়াজ। 

জমি বিক্রির মধ্যস্থতাকারী কবির বিশ্বাস জানান, জাগুয়া মৌজার জনৈকা শামসুন্নাহার বেগম এবং সৈয়দুন্নেছা আলো তার চাচা নুরুল ইসলাম তালুকদারকে তাদের জমির আমমোক্তারনামা (পাওয়ার অব এটর্নী) দেয়। ওই কাগজে একজনের মায়ের নাম ভুল আছে। ভুল সংশোধন করে তিনি রূপানকে দলিল রেজিস্ট্রি করে দেয়ার প্রস্তাব দিয়েছিলেন। গতকাল দুপুরে সদর সাব রেজিস্ট্রি অফিসে গিয়ে তিনি বয়সে ছোট রূপনকে ফোন করে বলেন, তুই এসে ভুলটা দেখে যা।  

কবির বিশ্বাস অভিযোগ করেন, শুধুমাত্র 'তুই' বলার অপরাধে আজ দুপুরে তাকে ওয়াইডব্লিউসিএ স্কুলের সামনে একা পেয়ে যুবদল-ছাত্রদল ক্যাডারদের নিয়ে তার উপর হামলা চালায়। এ সময় তারা তাকে বেদম মারধর করে এবং তার পরিহিত কাপড়-চোপড় ছিড়ে ফেলে। স্থানীয়রা তাকে রক্ষা করে। এ ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন।

মেয়র পুত্র কামরুল আহসান রূপন বলেন, তিনি জাগুয়া মৌজায় একটি প্লট কিনতে চাচ্ছেন। কবির বিশ্বাস তাকে কিছু জমির কাগজপত্র দিয়ে তার কাছ থেকে ২১ লাখ টাকা অগ্রীম নিয়েছেন। কিন্তু তার সকল কাগজপত্রে জালিয়াতি আছে। এ কারণে তিনি টাকা ফেরত চেয়েছেন। টাকা ফেরত চাওয়ায় কবির তাকে অকথ্য ভাষায় গালাগাল করে। এতে ক্ষুব্ধ হয়ে তার সাথে থাকা লোকজন কবিরকে কয়েকটি চর-থাপ্পর দেয় বলে স্বীকার করেন রূপন। 

কোতয়ালী মডেল থানার ওসি শাহ্ মো. আওলাদ হোসেন জানান, মেয়র পুত্র রূপনকে জমির দলিল রেজিস্ট্রি করে দেয়ার কথা বলে সময় ক্ষেপণ করছে জমির দালাল কবির বিশ্বাস। এ নিয়ে কথা কাটাকাটি এবং কবিরকে কয়েকটি চর-থাপ্পর দেয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। অভিযোগ তদন্ত করে পুলিশ যথাযথ আইনগত ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর