২০ জানুয়ারি, ২০১৭ ১৬:১৭

বানারীপাড়ায় উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অপসারণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বানারীপাড়ায় উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অপসারণ

বরিশালের বানারীপাড়ার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ থেকে ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দীন আহমদ কিসলুকে অপসারণ করে নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরাকে দায়িত্ব দেয়া হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিটির অনুলিপি দেয়া হয়েছে বরিশাল বিভাগীয় কমিশনার, বানারীপাড়ার ইউএনও, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া ১নং প্যানেল চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ থেকে অপসারিত ২নং প্যানেল চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দীন আহমদ কিসলু ও উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তাকে।

নতুন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া ফ্লোরা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত সৈয়দ আমিনুল ইসলাম জাকিরের বোন এবং উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা আওয়ামী লীগের আহবায়ক।

বানারীপাড়ার উপজেলা পরিষদ সূত্র জানায়, ২০১৫ সালের ২৩ আগষ্ট উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের সভাপতিত্বে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় কমিটির সভায় সর্বসম্মতি ক্রমে ১নং প্যানেল চেয়ারম্যান কিসলুকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে অপসারণ করে ফ্লোরাকে ১নং প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করা হয়। 

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে গিয়ে গোলাম ফারুক উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলে গত ৫ ডিসেম্বর পদটি শুণ্য হয়। পরে ১নং প্যানেল চেয়ারম্যান পদ থেকে অপসারণ এবং ১১ মাস বেতন ভাতা বন্ধ থাকা সহ বিভিন্ন অনিয়মের তথ্য গোপন করে কিসলু গত ২০ ডিসেম্বর মন্ত্রণালয় থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে আসেন। 

পরে ১নং প্যানেল চেয়ারম্যান ফ্লোরা তথ্য প্রমানসহ মন্ত্রণালয়ে অভিযোগ করলে কিসলুকে দেয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যানের আদেশ প্রত্যাহার করে ফ্লোরাকে দায়িত্ব দেয়া হয়। 

মন্ত্রনালয়ের চিঠির সত্যতা স্বীকার করেছেন বানারীপাড়ার ইউএনও মো. শহীদুল ইসলাম। ওই চিঠি প্রাপ্তির পর থেকে উপজেলা চেয়ারম্যান পদে পুনঃনির্বাচন না হওয়া পর্যন্ত ফ্লোরা ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে জানান ইউএনও। 

এদিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর কিসলুর বিরুদ্ধে উপজেলা পরিষদের সরকারি গাড়ি  ঢাকায় নিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহারের অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত ১৭ জানুয়ারী স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব আব্দুল মালেক বরিশাল জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন। 

 

বিডি প্রতিদিন/২০ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর