২০ জানুয়ারি, ২০১৭ ১৮:০২

প্রবাসীকে আটক করে র‌্যাবের মারধর, মাদক ও জালটাকার মামলা

শরীয়তপুর প্রতিনিধি:

প্রবাসীকে আটক করে র‌্যাবের মারধর, মাদক ও জালটাকার মামলা

শরীয়তপুরে শামীম সিকদার নামে প্রাবাসী এক যুবককে আটক করেছে র‌্যাব। প্রত্যক্ষদর্শী ও পরিবারের অভিযোগ, র‌্যাব সদস্যদের সাথে কথা কাটাকাটির সূত্র ধরে ওই যুবককে আটক করে মারধর করা হয়েছে। ইয়াবা, জালটাকা ও সরকারি কাজে বাধা দানের অভিযোগ এনে ওই যুবকের বিরুদ্ধে শরীয়তপুর সদরের পালং মডেল থানায় মামলা দায়ের করেছে র‌্যাব। ওই যুবক শরীয়তপুর পৌরসভার তুলাসার এলাকার খালেক সিকদারের ছেলে। সে ১৫ বছর যাবৎ স্পেইন প্রবাশী।

প্রত্যক্ষদর্শিরা জানায়, বৃহস্পতিবার বিকালে শরীয়তপুর শহরের সিভিল সার্জন কার্যালয়ের সামনে মোটরসাইকেল দিয়ে একটি ব্যাটারী চালিত ইজিবাইককে ধাক্কা দেয় সাদা পোশাকে থাকা র‌্যাব সদস্যরা। এ সময় মোটরসাইকেল চালক মোবাইলে কথা বলছিলেন। অটোবাইকের যাত্রী শরীয়তপুর জজ কোটের সরকারি সহকারি কৌশলী (এপিপি) পারভেজ রহমান জন ও স্থানীয় কয়েক যুবক ঘটনাটির প্রতিবাদ করেন। এর জের ধরে সন্ধ্যা ৫টা ৫৪ মিনিটে শহরের রাজগঞ্জ ব্রীজ এলাকা থেকে র‌্যাব পরিচয়ে ৮-১০ জন লোক শামীম শিকদার নামে এক যুবককে মারধর করে তুলে নিয়ে যায়। রাত ১০টা পর্যন্ত তার পরিবারের সদস্য, স্থানীয় থানা ও গণমাধ্যম কর্মীরা মাদারীপুর র‌্যাব ক্যাম্পে যোগাযোগ করলেও তাকে আটকের বিষয়টি স্বীকার করেনি কর্তৃপক্ষ। ওই এলাকার একটি সিসি টিভির ক্যামেরার ফুটেজ দেখে র‌্যাব সদস্যরা শামীমকে তুলেনিয়েছে বলে নিশ্চিত হয় স্থানীয় গণমাধ্যম কর্মীরা। এরপর বিষয়টি মাদারীপুর র‌্যাব ক্যাম্পে জানানোর কিছুক্ষণ পরে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে র‌্যাব জানায় শামীম শিকদারকে ইয়াবা ও জাল টাকাসহ  আটক করা হয়েছে। 

শুক্রবার র‌্যাব ৮ এর উপ-সহকারি পরিচালক শহীদুল ইসলাম বাদী হয়ে শরীয়তপুর সদরের পালং মডেল থানায় শামিম সিকদারকে আসামি করে একটি মামলা দায়ের করেন। 

শামীমের মা সালেহা বেগম বলেন, ১৫ বছর যাবত আমার ছেলে স্পেনে থাকে। তাকে অহেতুক র‌্যাব সদস্যরা ধরে নিয়ে অমানবিক অত্যাচর করে মিথ্যা মামলা দিয়েছে। আমি মিথ্যা মামলার বিচার চাই। 

শরীয়তপুর জজ কোটের এপিপি পারভেজ রহমান জন বলেন, বিকাল চারটার দিকে একটি মটরসাইকেলে করে তিন ব্যক্তি যাচ্ছিল। চালক মোবাইল ফোনে কথা বলছিল। এমন অবস্থায় তারা একটি ইজিবাইককে ধাক্কা দেয়। আমরা বিষয়টির প্রতিবাদ করি। তখন সেখানে উপস্থিত শামিম সিকদারও প্রতিবাদ করেন। রাত ৮টার দিকে খবর পাই র‌্যাব পরিচয়ে শামিমকে তুলে নেয়া হয়েছে। সাথে সাথে আমি থানায় ছুটে আসি, র‌্যাব ক্যাম্পে যোগাযোগ করি। রাত ১০টা পর্যন্ত কেউ শামিমের সন্ধান দিতে পারেনি। তখন আমি রাত নয়টার দিকে পালং থানায় একটি সাধারন ডায়েরী করি।

শুক্রবার সকালে থানায় বসে শামিম সিকদার বলেন, আমি ১৫ বছর যাবত স্পেনে আছি। ৬ ডিসেম্বর দেশে আসি। দুই মাস পর ফিরে যাওয়ার কথা। র‌্যাবের সাথে কথা কাটাকাটির জের ধরে আমাকে আটক করে মারধর করা হয়েছে। রাতে ক্যাম্পে নিয়ে আমার চোখ বেঁধে অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। ইয়াবা ও জালটাকা দিয়ে এখন আমাকে মামলায় ফাঁসানো হয়েছে।

শরীয়তপুর সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, শুক্রবার সকালে র‌্যাব এক যুবককে থানায় নিয়ে আসে। তার সাথে ১০০টি ইয়াবা ও ১০ হাজার টাকার জালনোট পাওয়া গেছে এবং সরকারি কাজে বাধাদানের অভিযোগের একটি এজাহার দিয়েছে। শামিম সিকদারের বিরুদ্ধে মাদক বা অন্য কোন মামলা এ থানায় নেই।

র‌্যাব ৮ এর মাদারীপুর ক্যাম্পের পরিচালক মেজর সোহেল রানা বলেন, শামিম নামে ওই যুবক মাদকাসক্ত ছিল। সে দায়িত্ব পালনরত অবস্থায় র‌্যাব সদস্যদের উপর হামলা চালায়। তাতে একজন র‌্যাব সদস্য আহত হয়েছে। তাকে আটক করে ক্যাম্পে আনা হলে তার প্যান্টের পকেটে ১০০টি ইয়াবা ও ১০ হাজার টাকার জালনোট পাওয়া যায়। তাকে কোন ধরনের নির্যানত চালানো হয়নি।


বিডি প্রতিদিন/২০ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর