২০ জানুয়ারি, ২০১৭ ১৯:২৭

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট অব্যাহত

টাঙ্গাইল প্রতিনিধি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট অব্যাহত

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শুক্রবার দুপুর থেকে শুরু হওয়া যানজট সন্ধ্যায় আরও ভয়াবহ আকার ধারণ করেছে। দীর্ঘ এই যানজটে আটকা পড়ে শত শত যানবাহনের হাজারো যাত্রীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

আজ শুক্রবার দুপুর বারোটার দিকে মহাসড়কের মির্জাপুর উপজেলার ধেরুয়া রেলক্রসিং এলাকায় রেল লাইনের একটি পাত ভেঙে গেলে মহাসড়কে যানজটের সূত্রপাত হয়। একপর্যায়ে এই যানজট গাজীপুরের চন্দ্রা থেকে মির্জাপুরের কুর্নী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃতি ঘটে। 

পুলিশ সূত্র জানিয়েছে, বিশ্ব ইজতেমা ও ছুটির দিন হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ এমনিতেই বেশি। এদিকে এ মহাসড়কের চার লেনে কাজ চলছে। এরমধ্যে দুপুরের দিকে ধেরুয়া রেলক্রসিং এলাকায় রেল লাইনের একটি পাত ভেঙে গেলে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে মির্জাপুর হাইওয়ে পুলিশ গিয়ে এক পাশ বন্ধ রেখে ওয়ানওয়ে পদ্ধতিতে যানচলাচলের ব্যবস্থা করেন। কিন্ত মহাসড়কে যানবাহনের চাপ বেশি থাকায় যানজট তীব্র আকার ধারণ করে। পরে রেলের লোকজন এসে রেল লাইনের ভাঙা পাত মেরামতের কাজ শুরু করে। 

এদিকে হাইওয়ে পুলিশের সহাসয়তায় মহাসড়কের এক পাশ বন্ধ রেখে ওয়ানওয়ে পদ্ধতিতে যানচলাচলের ব্যবস্থা করলেও যানজট দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। কিন্ত সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত রেলাইনের পাত মেরামতের কাজ এখনও চলছে জানা গেছে। 

এ ব্যাপারে মির্জাপুর হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান পাটোয়ারীর সঙ্গে কথা হলে মেরামত কাজ চলায় গভীর রাত পর্যন্ত এই যানজট অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

 


বিডি-প্রতিদিন/ ২০ জানুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর