২০ জানুয়ারি, ২০১৭ ২০:৩৩

লক্ষ্মীপুরে সামাজিক সুরক্ষা মেলা সম্পন্ন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে সামাজিক সুরক্ষা মেলা সম্পন্ন

“বিপন্ন মানবতার জন্য সামাজিক সুরক্ষা” এ শ্লোগান নিয়ে  লক্ষ্মীপুরের রামগতিতে দুইদিন ব্যাপী সামাজিক সুরক্ষা মেলা শুক্রবার সন্ধ্যায় সম্পন্ন হয়েছে। পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মেলার মাধ্যমে সেবা দাতা ও সেবা গ্রহীতাদের মধ্যে বিভিন্ন অসংগতি রোধে জনসচেতনতা মূলক বিভিন্ন তথ্য প্রচার করা হয়েছে। 

স্থানীয় বেসরকারি সংস্থা এন আর ডি এস ও উপজেলা সামাজিক সুরক্ষা ফোরাম এর আয়োজনে মেলায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর   পৌরসভা, ৩ টি ইউপি কার্যালয় ও বেসরকারিসংস্থাসহ মোট ৮টি পৃথক স্টলে নিজ কার্যক্রম তুলে ধরে। শেষ দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে হতদরিদ্র নারীদের স্বাস্থ্য, পুষ্টি ও ক্ষমতায়নে ভিজিডি কার্যক্রম প্রধান ভূমিকা পালন করছে বিষয় নিয়ে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে   বিজয়ী হন আলেকজান্ডার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়।

সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে প্রধান   অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান  আব্দুল ওয়াহেদ, রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন, এন আর ডি এসের প্রধাননির্বাহী আব্দুল আউয়াল। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন সবাই।

 

বিডি-প্রতিদিন/ ২০ জানুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর