২১ জানুয়ারি, ২০১৭ ১৩:০৭

গাইবান্ধার বাকি দুই নিখোঁজ নেতার সন্ধান

অনলাইন ডেস্ক

গাইবান্ধার বাকি দুই নিখোঁজ নেতার সন্ধান

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগ নেতা মাইদুল ইসলাম প্রিন্স ও যুবদল নেতা শফিউল ইসলাম শাপলা নিখোঁজ থাকার ১১ দিন পর শুক্রবার দিবাগত গভীর রাতে নিজ বাড়িতে ফিরেছেন। তাদের দু'জনকে দিনাজপুর জেলার পারবর্তীপুর উপজেলার খোলাহাটি এলাকা থেকে পরিবারের লোকজন গিয়ে নিয়ে আসেন।

নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম নয়ন তাদের বাড়ি ফেরার কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার রাত ১টার দিকে তার ভাই প্রিন্স মোবাইলে ফোন দিয়ে জানান, তাদের দু’জনকে দিনাজপুর জেলার পারবর্তীপুর উপজেলার খোলাহাটি এলাকায় রেখে গেছেন কয়েকজন। পরে মাইক্রোবাস নিয়ে গিয়ে তাদের বাড়িতে নিয়ে আসা হয়।

এর আগে নিখোঁজ থাকার ৯ দিন পর বাড়ি ফেরেন যুবলীগ নেতা জিম ও ছাত্রলীগ নেতা সাদেক। ৯ জানুয়ারি তাদের অপহরণের পর গত বুধবার সৈয়দপুরে ছেড়ে দেয় দুর্বৃত্তরা।

গত ১০ জানুয়ারি সকাল সাড়ে ১১টার দিকে নলডাঙ্গা রেল গেট থেকে প্রিন্সকে ও কাচারী বাজার এলাকা থেকে শাপলাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যাওয়া হয়। তার আগের দিন ৯ জানুয়ারি রাত ১১টার দিকে জিম মন্ডল ও সাদেক নিখোঁজ হন।

গত রাতে ফেরা মাইদুল ইসলাম প্রিন্স নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও শফিউল ইসলাম শাপলা নলডাঙ্গা ইউনিয়ন যুবদলের সহ-সাধারণ সম্পাদক। ১১ দিন তারা কোথায় ছিলেন, কারা তাদের ধরে নিয়ে গিয়েছিল এ ব্যাপারে স্পষ্টভাবে কিছুই জানাতে পারেননি ফিরে আসা দু'জন।

উদ্ধার হওয়া প্রিন্স ও শাপলা বলেন, ‘শুক্রবার রাতে তাদের দু'জনকে খোলাহাটি এলাকায় রেখে যায় কয়েকজন। এরপর তারা বিষয়টি তাদের পরিবারকে জানান।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস জানান, চার নেতা নিখোঁজ হওয়ার ঘটনায় সাদুল্যাপুর থানায় সাধারণ ডায়েরি হয়। পুলিশ তাদের উদ্ধারে তৎপর ছিল। অবশেষে দু'জন অক্ষত অবস্থায় বাড়ি ফিরেছেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর