২১ জানুয়ারি, ২০১৭ ১৭:৪৫

দিনাজপুরে ওষুধের দোকানের ধর্মঘট প্রত্যাহার

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ওষুধের দোকানের ধর্মঘট প্রত্যাহার

দিনাজপুর কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ শনিবার সংগঠনের সাধারণ সম্পাদক আফতাব উদ্দীন চৌধুরী জানান, জেলা প্রশাসনের সাথে বৈঠকে ফলপ্রসু আলোচনা হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়। পরে দুপুর ২টা থেকে ওষুধের সকল দোকান খোলা হয়।  

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মোবাইল কোর্টে ওষুধের দোকানদার এবং ক্লিনিককে আর্থিক জরিমানার ঘটনায় দিনাজপুরের ড্রাগ সুপারকে বদলি, অর্থ ফেরতসহ ৪ দফা দাবিতে দিনাজপুর শহরের ওষুধের দোকানে অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের ডাক দেয় ওষুধ ব্যবসায়ী দোকান মালিকেরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার শহরে ২টি ওষুধের দোকান এবং ২টি ক্লিনিকে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ৪ লাখ ১০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। প্রতিবাদে দিনাজপুর ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট অ্যাসোসিয়েশনের ডাকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ধর্মঘট শুরু করেন দোকান মালিক ওষুধ ব্যবসায়ীরা। আকস্মিক এ ধর্মঘটে বিপাকে পড়েছেন রোগীসহ স্বজনরা। যদিও জরুরি ভিত্তিতে শহরের বিভিন্ন স্থানে কয়েকটি ওষুধের দোকান খোলা রাখা হয়েছে।

অপরদিকে শুক্রবার সন্ধ্যায় দিনাজপুর কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতি তাদের ৪ দফা দাবির সমর্থনে দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর