২১ জানুয়ারি, ২০১৭ ১৮:০৪

'সমৃদ্ধ দেশ গড়তে মান সম্মত শিক্ষার বিকল্প নেই'

অনলাইন ডেস্ক

'সমৃদ্ধ দেশ গড়তে মান সম্মত শিক্ষার বিকল্প নেই'

ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিশাল জনসংখ্যাকে মানবসম্পদে পরিণত করতে গুণগত শিক্ষার বিকল্প নেই। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী সমৃদ্ধ উন্নত দেশ গড়তে গ্রামীণ জনপদে মানসম্মত শিক্ষাদান নিশ্চিত করতে হবে।

আজ শনিবার ফরিদপুরের কানাইপুরে পোরদিয়া উচ্চ বিদ্যালয়ে নব-নির্মিত ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে আজীবন কাজ করেছেন। পঁচাত্তরে জাতির পিতাকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করে স্বাধীনতাবিরোধী চক্র জাতিকে ধংসের পায়তারা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যার পরবর্তী ২১ বছরে দেশে অগ্রগতিও অর্জন ছিল শূন্যের কোঠায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ১৯৯৬ সালে সরকার গঠনের পর বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রা শুরু হয়।

বাঙালি জাতির সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরে তিনি বলেন, জাতি শিক্ষাসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাওয়ার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে অবশ্যই উন্নত দেশে পরিণত হবে।

খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, প্রধানমন্ত্রীর দুরদর্শী নেতৃত্বে সুনির্দিষ্ট লক্ষমাত্রার ভিত্তিতে বর্তমান সরকার দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের বুকে তুলে ধরেছেন। বর্তমান সরকারের আমলে ফরিদপুর অঞ্চলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা করে তিনি দৌলতদিয়া ঘাট দিয়ে দ্বিতীয় পদ্মা সেতু তৈরিতে সরকারের প্রতিশ্রুতির কথাও তার বক্তব্যে বলেন।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমাতান জিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান মোহ্তেশাম হোসেন বাবর, ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর