২২ জানুয়ারি, ২০১৭ ১৪:৩৩

সাংবাদিক নাজমুলের মুক্তির দাবিতে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

সাংবাদিক নাজমুলের মুক্তির দাবিতে বরিশালে মানববন্ধন

মিথ্যা মামলায় গ্রেফতার বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদার নিঃশর্ত মুক্তিসহ সারা দেশে সকল সাংবাদিক নির্যাতন ও হয়রানি বন্ধের দাবিতে বরিশালে মানববন্ধন করেছে সর্বস্তরের সাংবাদিকরা। রবিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদের সভাপতিত্বে এবং বেলায়েত বাবলুর সঞ্চালনায় প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে সাংবাদিক নির্যাতন ও হয়রানি বন্ধের দাবিতে বক্তব্য রাখেন আঞ্চলিক দৈনিক বরিশালের কথা’র প্রকাশক ও সম্পাদক মীর মনিরুজ্জামান, আঞ্চলিক দৈনিক বরিশাল প্রতিদিনের প্রধান বার্তা সম্পাদক মনিরুল আলম স্বপন খন্দকার, ইনডিপেন্ডন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, দৈনিক সমকালের ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জী, যুগান্তরের ব্যুরো প্রধান আকতার ফারুক শাহীন, ইত্তেফাকের ব্যুরো প্রধান লিটন বাশার, আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তনের প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, সময় সংবাদের ব্যুরো প্রধান ফিরদাউস সোহাগ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন, কোষাধ্যক্ষ কাজী আল-মামুন এবং বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর ব্যুরো প্রধান রাহাত খান।

মানববন্ধনে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বিমানবন্দর প্রেসক্লাব, ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোশিয়েশন, বরিশাল টেলিভিশন মিডিয়া জার্নালিস্ট এসোশিয়েশন, বরিশাল সাংবাদিক পরিষদ, বরিশাল তরুন সাংবাদিক ফোরাম, ফটো সাংবাদিক ঐক্য পরিষদ, ফটো সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় দৈনিক, টেলিভিশন এবং অনলাইন নিউজ পোর্টালের স্থানীয় সাংবাদিকরা অংশগ্রহণ করেন। মানববন্ধন উপলক্ষ্যে অশ্বিনী কুমার হলের সামনে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয় মেট্রোপলিটন পুলিশ। 

বক্তারা মিথ্যা মামলায় গ্রেফতার সাভারের সাংবাদিক নাজমুল হুদার নিঃশর্ত মুক্তিসহ সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ জানান। তারা আরো বলেন, ‘পুলিশের কতিপয় দুষ্ট সদস্য ক্ষমতাসীন মহল আর প্রভাবশালী চক্রের হাতিয়ার হয়ে আইনের অপব্যবহার করে সাধারণ মানুষের পাশাপাশি সাংবাদিকদের বিরুদ্ধে অগ্রহণযোগ্য মামলায় গ্রেফতার করে রিমান্ডের নামে নির্যাতন করছে। পুলিশ ক্ষমতার দম্ভে অস্ত্রের দাপটে যা ইচ্ছে তাই করছেন, এর কিন্তু শেষ আছে। এই দিন দিন না, সামনে আরো দিন আছে, একদিন এর জবাবদিহীতা করতে হবে বলে হুশিয়ারী দেন সাংবাদিকরা। বক্তারা দুষ্ট পুলিশের দায় না নেয়ার জন্য পুলিশ প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রী এবং প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান।


বিডি প্রতিদিন/২২ জানুয়ারি ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর