২২ জানুয়ারি, ২০১৭ ১৪:৪৪

সাংবাদিক নাজমুলের মুক্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি :

সাংবাদিক নাজমুলের মুক্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদার নিঃশর্ত মুক্তি এবং তার বিরুদ্ধে নির্যাতনমূলক মামলার দায়েরের বিরুদ্ধে সাতক্ষীরায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ সকাল ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরার সাংবাদিক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। 

এসময় আশুলিয়া থানার ওসি মহাসিনুল কাদির, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম, সহ-কারী পুলিশ সুপার নাজমুল হাসান সহ তিন পুলিশ কর্মকর্তাকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়।

এনটিভি ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সাংবাদিক সুভাষ চৌধুরীর সভাপতিত্বে এতে বত্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল আই এবং দৈনিক পত্রদূত এর ভারপ্রাপ্ত সম্পাদক এ্যাড: আবুল কালাম আজাদ, দৈনিক কালের চিত্রের সম্পাদক অধ্যাপক আবু আহমেদ, দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক আশেক-ই-ইলাহি, দৈনিক সমকাল ও এটিএন বাংলার সাংবাদিক এম কামরুজ্জামান, সময় টেলিভিশনের মমতাজ আহমেদ বাপী, আমাদের সময় ও মাছরাঙ্গা টেলিভিশনের মুস্তাফিজুর রহমান উজ্জল, দেশ টিভির শরিফুল্লা কায়সার সুমন, চ্যানেল টোয়েন্টিফোর এর সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, গণফোরামের সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক ভূমিহীন নেতা আলিনুর খান বাবুল প্রমুখ। 

ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি থেকে সাংবাদিক নাজমুল হুদার নিঃশর্ত মুক্তি, তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিল, নিহত সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যার বিচার, সাতক্ষীরার কর্মরত সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী ও মনিরুল ইসলাম মনি’র বিরুদ্ধে সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ.ফ.ম রুহুল হক এমপির ভাই তরিকুল ইসলাম কর্তৃক মোহাম্মদপুর থানায় দায়েরকৃত হয়রানিমূলক তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলা প্রত্যাহারসহ সারা দেশে সাংবাদিকদের ওপর হয়রানি ও নির্যাতনের প্রতিবাদ জানানো হয়। 

একই সাথে সাভারের আশুলিয়ায় কয়েকটি গার্মেন্টসের শ্রমিক আসন্তোষ এবং নিরাপত্তা দেওয়ার নামে কারখানা মালিকদের নিকট থেকে আশুলিয়া থানার ওসি মহাসিনুল কাদিরসহ কিছু অসাধু পুলিশ কর্মকর্তার ঘুষ গ্রহণের খবর বাংলাদেশ প্রতিদিনে প্রকাশ করায় সাংবাদিক নাজমুল হুদাকে মিথ্যা মামলা দিয়ে জেল হাযতে প্রেরণ করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক নেতারা। 

মানববন্ধনে বক্তরা বলেন পুলিশের এ ধরনের আচরণ রাষ্ট্রের পরিপন্থি যা কখনো মেনে নেওয়া যায়না। আমরা অবিলম্বে আশুলিয়া থানার ওসি মহাসিনুল কাদির, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম, সহ-কারী পুলিশ সুপার নাজমুল হাসানসহ ওই তিন পুলিশ কর্মকর্তার অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।


বিডি প্রতিদিন/২২ জানুয়ারি ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর