২৩ জানুয়ারি, ২০১৭ ১৭:৪৯

মাদারীপুরে পল্লীবিদ্যুতের বিরুদ্ধে অবহেলার অভিযোগ

বেলাল রিজভী, মাদারীপুর:

মাদারীপুরে পল্লীবিদ্যুতের বিরুদ্ধে অবহেলার অভিযোগ

মাদারীপুর সদর উপজেলা মস্তফাপুর বাজারে পল্লীবিদ্যুতের অবহেলায় ১০ দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় স্থানীয়রা বিদ্যুৎ অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলা মস্তফাপুর বাজারে বেশকিছু থেকেই পল্লীবিদ্যুতের তারে ঘর্ষণের ফলে আগুন জ্বলত। বিষয়টি কর্তৃপক্ষকে একাধিকবার মৌখিক ও লিখিত অভিযোগ দিয়েছিল বাজারের একাধিক ব্যবসায়ী। কিন্তু কর্তৃপক্ষ ত্রুটিপুর্ণ বৈদ্যুতিক লাইনটির কোন সমাধান করেননি। স্থানীয়দের দাবি সোমবার সকালে এই লাইন থেকেই অগ্নিকাণ্ডের সূচনা। মূহুর্তের মধ্যেই আগুন আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পরলে বাজারে অবস্থিত দোকানগুলোর মধ্যে সারের দোকান, কসমেটিকস, স্বর্ণকারের দোকান, জুতা-স্যান্ডেল ও হার্ডওয়ারের দোকানসহ কমপক্ষে ১০টি দোকান পুড়ে যায়। এতে করে কমপক্ষে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান। খবর পেয়ে মাদারীপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে ছুটে আসে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিত্য গোপাল সরকার বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। 

মাদারীপুর জেলা প্রশাসক মো.কামাল উদ্দিন বিশ্বাস বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের প্রত্যেককে সাড়ে ৭ হাজার টাকা অর্থিক সহায়তা প্রদান করেছি। পল্লীবিদ্যুতের অবহেলার অভিযোগ উঠায় তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তে যদি তাদের অবহেলার প্রমাণ পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর