২৪ জানুয়ারি, ২০১৭ ১৬:১৮

চুয়াডাঙ্গায় মা-মেয়ে হত্যার দায়ে আসামির মৃত্যুদণ্ড

জামান আখতার, চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় মা-মেয়ে হত্যার দায়ে আসামির মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গা শহরের রেলপাড়ার চাঞ্চল্যকর মা-মেয়ে হত্যা মামলার আসামি মনজুরুল ইসলাম লিপুকে (৪২) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানার আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক মো. রোকনুজ্জামান এই আদেশ দেন। দণ্ডিত মনজুরুল ইসলাম রেলপাড়ার গোলাম হোসেন মল্লিকের ছেলে। 

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৬ নভেম্বর সকালে আসামি মনজুরুল ইসলাম লিপু নিজ বাড়ির ভাড়াটিয়া নাসরিন বেগম ও তার মেয়ে আয়েশা আক্তারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। লিপু খুন করে পালানোর সময় ওইদিন বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গার পাঁচকপাট নামক স্থানে চলন্ত ট্রেনে উঠার সময় তার ডান পা ট্রেনে কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনার দিন নিহতের স্বামী হাবিবুর রহমান হাবিব বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় আসামি মনজুরুল ইসলাম লিপুর নামে মামলা করেন।

১৭ নভেম্বর ২০০৯ সালে  জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ আমিনুল ইসলামের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। সদর থানার এসআই আমীর আব্বাস তদন্ত শেষে ২০১০ সালের ১৬ জানুয়ারি আসামি লিপুর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। এ মামলায় ৩০২ ধারায় দোষী সাস্ব্যস্ত করে আসামির উপস্থিতিতেই মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর