২৪ জানুয়ারি, ২০১৭ ১৬:২২

রাজশাহীতে ধর্মঘটে ক্লিনিক মালিকরা

কাজী শাহেদ, রাজশাহী:

রাজশাহীতে ধর্মঘটে ক্লিনিক মালিকরা

রাজশাহীতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার প্রতিবাদে ধর্মঘট শুরু করেছে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিকরা। আজ দুপুরে তারা এ ধর্মঘট শুরু করেন। দুপুরে র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত নগরীর লক্ষ্মীপুর এলাকায় আমানা হাসপাতালে অভিযান চালায়। এ সময় সেখান থেকে সরকারি সার্জিক্যাল সরঞ্জাম ও ভারতীয় ওষুধ উদ্ধার করে। পরে ওই হাসপাতালটিকে জরিমানা করা হয়। পরে আরো দুটি বেসরকারি ক্লিনিকে অভিযান চালিয়ে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে ক্ষুব্ধ হয়ে ধর্মঘট শুরু করেন ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিকরা।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, বেসরকারি ক্লিনিকগুলোতে অভিযান চালিয়ে তারা ভারতীয় ওষুধ, সরকারি ওষুধ ও সার্জিক্যাল সরঞ্জাম পেয়েছেন। ফলে দুইটি ক্লিনিককে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

এদিকে জরিমানার প্রতিবাদে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে ধর্মঘট শুরু করেন মালিকরা। তারা অস্বাভাবিক জরিমানার প্রতিবাদ জানান। ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদত হোসেন জানান, র‌্যাবের অভিযানে যে জরিমানা করা হয়েছে তা অস্বাভাবিক। এ কারণে তারা ধর্মঘটে নেমেছেন। এমন অভিযান বন্ধে প্রশাসনের আশ্বাস না পাওয়া পর্যন্ত তাদের ধর্মঘট চলবে। ধর্মঘটের ফলে ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগীরা।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর