Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪৫ অনলাইন ভার্সন
আপডেট :
এসএসসি’র প্রবেশপত্র প্রদানে অর্থ আদায়ের অভিযোগ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
এসএসসি’র প্রবেশপত্র প্রদানে অর্থ আদায়ের অভিযোগ

আগামীকাল থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। বরিশালে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র প্রদান বাবদ টাকা নেয়ার অভিযোগ উঠেছে।

বরিশালের উজিরপুরের বামরাইল অনাথ বন্ধু মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। পরীক্ষা কেন্দ্র পরিচালনার নামে নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।  

বামরাইল অনাথ বন্ধু মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মোট ১৩৮ জন শিক্ষার্থী। এর মধ্যে নিয়মিত ১২০ জনের প্রবেশপত্র প্রদানের সময় কেন্দ্র পরিচালনা ফি বাবদ ৪শ’ টাকা এবং অনিয়মিত ১৮ জনের কাছ থেকে আদায় করা হয়েছে ৩শ’ টাকা করে।  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইউসুফ জানান, বরিশাল শিক্ষা বোর্ড কেন্দ্র পরিচালনা ফি নির্ধারন করেছে। উজিরপুর পরীক্ষা কেন্দ্রের আওতাভুক্ত সকল বিদ্যালয় থেকেই প্রবেশপত্র প্রদানের সময় পরীক্ষার্থীদের কাছ থেকে কেন্দ্র ফি বাবদ টাকা আদায় করা হয়।  

তিনি আরো বলেন, উজিরপুর পরীক্ষা কেন্দ্র পরিচালনা কমিটির সচিব ও ডব্লিউবি ইউনিয়ন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে আদায়কৃত টাকা জমা রাখা হয়েছে। ওই টাকা থেকে কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি বড় অংশ সন্মানী হিসেবে দেয়া হয়।  

তবে পরীক্ষা কেন্দ্র পরিচালনা বাবদ কোন সন্মানী নেয়ার বিষয়টি ভিত্তিহীন দাবী করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি ঝুমুর বালা বলেন, এ বিষয়ে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেবেন তিনি।

 

শুধু উজিরপুর নয়, পার্শ্ববর্তী বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন স্কুলেও প্রবেশপত্র প্রদান বাবদ বিভিন্ন হারে টাকা আদায়ের অভিযোগ উঠেছে।


বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow