Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০১ অনলাইন ভার্সন
আপডেট :
কারাগারে বসে পরীক্ষা দিলেন শিক্ষার্থী
ঠাকুরগাঁও প্রতিনিধি
কারাগারে বসে পরীক্ষা দিলেন শিক্ষার্থী

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেফতার শেখ মারুফ নামে এক শিক্ষার্থী জেলা কারাগারে বসে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা দিয়েছেন। আজ বৃহস্পতিবার কারাগার সূত্রে এই তথ্য জানা গেছে।

শেখ মারুফ ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মোস্তফার ছেলে। তিনি নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। যার জিআর নং-১৭৩/১৬। গত বছরের ১৩ ফেব্রুয়ারি গ্রেফতার হয়ে কারাগারে আসেন তিনি।

এ ব্যাপারে কারাগার কেন্দ্রের এসএসসি পরীক্ষার কেন্দ্রের পর্যবেক্ষক ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম জানান, কর্তৃপক্ষের নির্দেশে ওই শিক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে। আজ প্রথম দিনে বাংলা বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কারা কর্তৃপক্ষ জানায়, বন্দি শিক্ষার্থীকে পরীক্ষায় অংশ নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। তাকে নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শক, প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষার পর উত্তরপত্র সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হবে।  

শেখ মারুফ নারী ও শিশু নির্যাতন মামলার আসামি হিসেবে কারাভোগ করলেও তার স্বজনরা এটাকে হয়রানিমূলক মামলা বলে দাবি করেছেন।  

ঠাকুরগাঁও জেলা কারাগারের জেলার নিজাম উদ্দিন জানান, একজন এসএসসি পরীক্ষার্থী কারাগারে আসার পর তার পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পাওয়ার পর তার পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়। এমনকি কারাগারে বসে যাতে তিনি পড়াশুনা করতে পারেন সেই জন্য তাকে পাঠ্য বই পুস্তক দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/২ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow