Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১৩ অনলাইন ভার্সন
আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৯
স্বাভাবিক জীবনে ফিরতে চান শাহাদত
সিরাজগঞ্জ প্রতিনিধি:
স্বাভাবিক জীবনে ফিরতে চান শাহাদত

শাহাদত হোসেন। বয়স ৫৩ বছর।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চরকাদাই গ্রামে বাস। গোটা শরীরে অসংখ্য গুটি। গুটির কারণে চোখে দেখতে পান না। মুখ বিকৃত হওয়ায় খেতে পারে না। চলাচল করতে কষ্ট হয়। তবুও সংসার চালাতে মাটির কাজ করেন। অজানা এ রোগটি থেকে মুক্তি পেতে চান দিনমজুর শাহাদত। কিন্তু অর্থের অভাবে সুচিকিৎসা করাতে পারছেন না। দরিদ্র শাহাদত সুস্থ জীবনে ফিরে যেতে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

দরিদ্র শাহাদত হোসেন জানান, ১৩ বছর বয়সে একদিন খেলতে গিয়ে চোখের উপরে মারবেলের আঘাত লাগে। কয়েকদিন পর সেখানে একটা গুটি ওঠে। এরপর থেকে পুরো শরীরে গুটি উঠতে শুরু করে। চিকিৎসক দেখিয়েছি। কিন্তু টাকার অভাবে ভাল চিকিৎসা করাতে পারছি না। কান্নাজড়িত কন্ঠে শাহাদত জানান, সংসারে দুই মেয়ে ও এক ছেলে। কাজ করতে পারি না, তবুও পরিবারের মুখে খাবার তুলে দিতে মাটির কাজ করতে হয়।

শাহাদত বলেন, রাস্তায় হাঁটতে পারি না। লোকে আমাকে দেখে ভয়। আমার সাথে কেউ কথা বলতে চায় না। আমিও সুস্থ হয়ে আর দশজনের মতো স্বাভাবিকভাবে বাঁচতে চাই। এজন্য প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

মানবসেবায় নিয়োজিত শাহজাদপুরের বেলতৈল আগনুকালী গ্রামের বাসিন্দা মামুন বিশ্বাস জানান, শাহাদত হোসেন একজন হতদরিদ্র মানুষ। চিকিৎসার ব্যয়ভার বহন করার সামর্থ্য তার নেই। ফেসবুকে তার ছবি দিয়ে আর্থিক সহায়তা চেয়ে পোস্ট দেওয়া হয়েছে। যদি সরকার তার চিকিৎসার ব্যয়ভার গ্রহন করে তবে শাহাদত স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow