Bangladesh Pratidin

প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:০০ অনলাইন ভার্সন
আপডেট :
সুন্দরবনে টুরিষ্ট লঞ্চে আগুনের ঘটনায় ৯ জন কারাগারে
শেখ আহসানুল করিম, বাগেরহাট:
সুন্দরবনে টুরিষ্ট লঞ্চে আগুনের ঘটনায় ৯ জন কারাগারে

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় পর্যটকবাহি টুরিষ্ট লঞ্চ 'পেলিকেন-১' এ আগুন লাগার ঘটনায় বন বিভাগের দায়ের করা মামলার ৯ আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ দুপুরে বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গৌতম মল্লিক আসামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো আসামিদের মধ্যে রয়েছে, সুন্দরবন হলিডেজ এন্ড ট্র্যর এর মালিক এবং পূর্ব সুন্দরবন বিভাগের বনকন্য লঞ্চের ইলেট্রিক ইস্টোকার আতিয়ার রহমান বাবুল, বেসরকারি ট্যুর অপারেটর ‘সুন্দরবন ওয়াটার ট্যুরিজাম কোম্পানির কর্মকর্তা মো. ফজলুর রহমান সায়েম, মো. মেহেদী হাসান, ট্যুর কোম্পানীর ম্যানেজার মাহাবুবুর রহমান, পর্যটকবাহি টুরিষ্ট লঞ্চ পেলিকেন-১ এর মাস্টার শামীম আলম, ড্রাইভার মো. জাকির হোসেন, লস্কর মো. জুয়েল, দুই গাইড মো. ফরিদ ও আল আমিন।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় গত ২ ডিসেম্বর রাতে পর্যটকবাহি টুরিষ্ট লঞ্চ 'পেলিকেন-১' এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় লঞ্চটিতে থাকা ২৬ পর্যটকসহ ৩৯ জনকে উদ্ধার করে। এ ঘটনায় চাঁদপাই রেঞ্জের এসিএফ মেহেদীজ্জামানকে প্রধান করে পূর্ব সুন্দরবন বিভাগের পক্ষ থেকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। ওই রাতেই সুন্দরবন বিভাগ জড়িতদের নাম উল্লেখ করে বন আইনে (সি বন ৫৭/১৬ মংলা ধারা ২৬(১-ক,গ) ও বন্যপ্রাণি নিরাপত্তা আইন ২০১২ এর ১৪ (১ ঘ,চ,ঠ) ধারায় মামলা দায়ের করে। আজ এই মামলার পলাতক ৯ আসামি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর কারাগারে পাঠানো নির্দেশ দেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow