Bangladesh Pratidin

প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৪৮
আপডেট :
সাংবাদিক শিমুল হত্যার বিচারের দাবিতে দিনাজপুরে মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি:
সাংবাদিক শিমুল হত্যার বিচারের দাবিতে দিনাজপুরে মানববন্ধন

সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলা সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতন ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে দিনাজপুরের সাংবাদিকগণ।  

শনিবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধনের আয়োজন করে দিনাজপুর প্রেসক্লাব ও দৈনিক সমকালের পাঠক সংগঠন সুহৃদ ।  

মানববন্ধনে সংহতি প্রকাশ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত হামলা ও খুনের শিকার হচ্ছেন। সন্ত্রাসীদের কোন দল নেই, এই ঘটনায় যেই জড়িত থাক না কেন তাকে বিচারের আওতায় নিয়ে আসা হবে। যারা এই ঘটনার সাথে জড়িত তাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে। আর যাতে কোন সংবাদিক এভাবে অকালে প্রাণ না হারায় সেজন্য সরকার পদক্ষেপ গ্রহণ করছে।  

মানববন্ধনে জাতীয় সংসদের হুইপ এম ইকবালুর রহিম এমপি এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।  

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্তঘোষ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ এম ইকবালুর রহিম এমপি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, উদীচীর সহ-সভাপতি রেজাউর রহমান রেজু, সিনিয়র সাংবাদিক কামরুল হুদা হেলাল, আহসানুল আলম সাথী, সাপ্তাহিক পূর্ণভবার সম্পাদক বিশ্বজিত ঘোষ কাঞ্চন, শহীদ শাহরিয়া মাহবুব হিরু, রফিকুল ইসলাম ফুলাল, আবুল কাশেম প্রমুখ।  

বক্তারা বলেন, আব্দুল হাকিম শিমুল পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নিহত হয়েছে। শুধু তিনিই নয়, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অনেকেই হত্যা ও নির্যাতনের শিকার হয়েছেন। যারা এসব ঘটনার সাথে জড়িত তাদেরকেও দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করতে হবে। এছাড়া মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ সরকারের কাছে সারা দেশে সাংবাদিক নির্যাতন ও হয়রানির প্রতিবাদ জানিয়ে সকল সাংবাদিকদের সুরক্ষা দেয়ার দাবি জানান।


বিডি প্রতিদিন/৪ জানুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow