Bangladesh Pratidin

প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৮
পৌর মেয়র মিরুর ফাঁসির দাবীতে উত্তাল শাহজাদপুর
সিরাজগঞ্জ প্রতিনিধি
পৌর মেয়র মিরুর ফাঁসির দাবীতে উত্তাল শাহজাদপুর

পুলিশের সামনে শর্টগান দিয়ে গুলি করে সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যকারী শাহজাদপুর পৌর মেয়র আওয়ামীলীগ নেতা হালিমুল হক মিরু ও তার সযোগীদের ফাঁসির দাবীতে উত্তাল হয়ে ওঠেছে পুরো শাহজাদপুর।  

আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য থেকে শুরু সাংবাদিক-আওয়ামীলীগ-ছাত্রলীগ-বিএনপি-নিহতের স্বজনরাসহ শাহজাদপুরের হাজারো জনতা মিরুর ফাঁসির দাবীতে ঐক্যবদ্ধ হয়েছে। শনিবার জানাযা পুর্বে বিভিন্ন এলাকা থেকে আওয়ামীলীগ-বিএনপিসহ সর্বস্তরের মানুষ হত্যকারীদের ফাঁসির দাবীতে মিছিল করেছে।  

এছাড়াও শাহজাদপুরবাসী  দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে শান্তিপুর্নভাবে অর্ধদিবস পালন করেছেন। অন্যদিকে, সাংবাদিকরা বিক্ষোভ-মিছিল করে অবিলম্বে মেয়রের গ্রেফতারের দাবী জানিয়েছেন।
 
জানা যায়, টেন্ডার হলেও পৌরসভার একটি রাস্তার কাজ মেয়রের লোকজন শুরু না করায় শাহজাদপুর কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদ প্রতিবাদ করে। এর জের ধরে পৌর মেয়র হালিমুল হক মীরু ছোট ভাই পিন্টু-মিন্টু সন্ত্রাসী বাহিনী নিয়ে বৃহস্পতিবার দুপুরে বিজয়কে মেয়রের বাড়ীত তুলে এনে মারপিট করে হাত-পা ভেঙ্গে দেয়। এ ঘটনার জের ধরে ছাত্রলীগ ও স্থানীয়রা মেয়রের বাড়ীতে মিছিল নিয়ে গেলে মেয়র তার সন্ত্রাসী বাহিনী মিছিলের উপর ককটেল ও গুলি নিক্ষেপ করে।  

এ সময় ছবি তোলার সময় মেয়র হালিমুল হক মীরু সাংবাদিক শিমুলকে লক্ষ্য করে শর্টগানের ছুড়লে তার চোখে ভেদ করে মাথায় গুলি ঢুকে যায়। আশঙ্কায়জনক অবস্থায় প্রথমে বগুড়া ও পরে ঢাকা নেয়ার পথে শিমুল মারা যায়। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়ে শাহজাদপুরবাসী।  

 


বিডি-প্রতিদিন/ ৪ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

আপনার মন্তব্য

up-arrow