Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:৫২ অনলাইন ভার্সন
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৩৬
সাংবাদিক শিমুলের স্ত্রীর চাকরির ব্যবস্থা করলেন স্বাস্থ্যমন্ত্রী
সিরাজগঞ্জ প্রতিনিধি:
সাংবাদিক শিমুলের স্ত্রীর চাকরির ব্যবস্থা করলেন স্বাস্থ্যমন্ত্রী

সিরাজগঞ্জের শাহজাদপুরে পৌর মেয়রের গুলিতে নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের স্ত্রীর চাকরির ব্যবস্থা করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শনিবার রাত সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার নিহত সমকাল প্রতিনিধি শিমুলের বাড়িতে আসার পর সাংবাদিক ও স্বজনদের দাবির প্রেক্ষিতে শিমুলের স্ত্রী নুরুন নাহারকে বগুড়া এসেনশিয়াল ড্রাগস কোম্পানিতে তার যোগ্যতা অনুযায়ী চাকরির প্রদানের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন তিনি।

এছাড়াও তিন হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলকেই গ্রেফতার করার জন্যও পুলিশকে নির্দেশ দেন।

এ সময় মন্ত্রীর সাথে এমপি হাসিবুল ইসলাম স্বপন, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা ও অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল আলম খানসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মন্ত্রী এ সময়ে শিমুলের ১১ বছরের ছেলে সাদেক ও ৬ বছরের মেয়ে তামান্নার মাথায় হাত রেখে তাদেরকেও সান্ত্বনা দেন।

শাহজাদপুরের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুকে দল থেকে বহিষ্কারের বিষয়ে স্থানীয় লোকজনের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, বিষয়টি এরই মধ্যে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের অনেক নেতৃবৃন্দই অবগত হয়েছেন। প্রধানমন্ত্রী নিজেও শিমুল হত্যাকাণ্ডের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন। দলের সাধারণ সম্পাদক ঘোষণা দিয়েছেন যে, কোন অপরাধীকেই দলে স্থান দেয়া হবে না।

মন্ত্রী পৌনে ১১টার দিকে চলে যাবার পর জেলা প্রশাসক নিজে এসে শিমুলের স্ত্রী ও সন্তানদের সান্ত্বনা দেন। এ সময়ে তিনি শিমুলের সন্তানদের পড়াশুনার খরচ জেলা প্রশাসন থেকে বহন করার জন্যও প্রতিশ্রুতি দেন। এছাড়া শিমুলের পরিরারকে খোরাকির চাল নিয়মিত সরবরাহ করার জন্য শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, সমকাল উপজেলা প্রতিনিধি শিমুল পেশাগত দায়িত্ব পালন, ছবি ও খবর সংগ্রহ করতে গিয়ে গত বৃহস্পতিবার পৌর মেয়র হালিমুল হক মিরুর শটগানের গুলিতে আহত হন। পরদিন দুপুরে বগুড়া থেকে ঢাকা নেবার পথে মারা যান।

বিডি-প্রতিদিন/০৫ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow