Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৩ অনলাইন ভার্সন
ঠাকুরগাঁওয়ে রাস্তার কাজে অনিয়ম
আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁওয়ে রাস্তার কাজে অনিয়ম

ঠাকুরগাঁওয়ে সড়ক ও জনপদ বিভাগের রাস্তা পাকাকরণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজের মান খারাপ হওয়ায় ঠিকাদারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে অনেকে।

সড়ক বিভাগ জানায়, জেলা শহরের প্রাণ কেন্দ্র শহরের চৌরাস্তা এলাকায় ৪শ মিটার দৈর্ঘ রাস্তা পাকাকরণ কাজ সড়ক বিভাগের আওতায় বাস্তবায়ন করছে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ৪শ' মিটার রাস্তার মধ্যে ১শ' মিটার কার্পেটিং হবে। এর থিকনেস হবে ৫০ মি. মি.। আর ৪শ' মিটারই হবে ১২ মি. মি. এর সিল কোর্ট। কিন্তু সংশ্লিষ্ট ঠিকাদার জানান, সিলকোর্ট হচ্ছে ৭ মি. মি.।  

স্থানীয়দের অভিযোগ রাস্তা পাকাকরণে সড়ক বিভাগ ও ঠিকাদেরর কথা দুই রকম। ১২ মি. মি. সিলকোর্ট হওয়ার কথা থাকলেও ৫ মি. কমিয়ে ৭ মি.মি. সিলকোর্ট করে রাস্তা পাকা করা হচ্ছে। এতে কাজের মান নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয়রা। সেই সাথে পুনরায় কাজ বাস্তবায়নের দাবি তাদের।

 সড়ক বিভাগের পক্ষ থেকে ওই কাজ দেখার দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ক এসিষ্টেন্ট গিয়াস উদ্দিন জানান, আমি যখন ছিলাম তখন কাজ সঠিক মতই হয়েছে। তবে বাইরে থাকা অবস্থায় কাজ খারাপ হলে সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না।  

এবিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার রজব আলী জানান, ৭ মি. মি. সিলকোর্ট করা হচ্ছে। তবে কাজের মান খারাপ হওয়ার অভিযোগ করার কথা জানতে চাইলে তিনি বলেন, আমি কর্তব্যরতদের বলে দিচ্ছি কাজ যেন ভাল হয়।

এবিষয়ে সড়ক বিভাগের উপ-নির্বাহী প্রকৌশলী আজিজুল ইসলাম জানান, কাজ খারাপ হওয়ার কথা নয়। তবে সম্পূর্ণ কাজের বিষয়ে সড়ক বিভাগের কর্মকর্তা মোতাহার হোসেন তার সাথে যোগাযোগ করেন। এ বিষয়ে মোতাহার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দরপত্রে উল্লেখ্য রয়েছে ১২ মি. মি. এ কার্পেটিং হবে। ঠিকাদার কেন ৭ মি. মি. কথা বলেছেন তিইি ভাল বলতে পারবেন।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow