Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৪ অনলাইন ভার্সন
আপডেট :
ফরিদপুরে নকলের অভিযোগে ৭১ শিক্ষার্থী ও ১০ শিক্ষক বহিষ্কার
ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরে নকলের অভিযোগে ৭১ শিক্ষার্থী ও ১০ শিক্ষক বহিষ্কার

ফরিদপুরে দাখিল পরীক্ষায় নকলের অভিযোগে বৃহস্পতিবার শহরের সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৭১ মাদ্রাসা শিক্ষার্থী, কেন্দ্র সচিব মাহামুদুল হাসানসহ ১০ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। নকল সরবরাহ এবং নকলে সহযোগীতা করার দায়ে অভিযুক্ত তিন শিক্ষকের প্রত্যেককে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন, মো. জসিমউদ্দিন, মো. ফাইজুর রহমান ও আব্দুর রশিদ। পরে তাদের জেল হাজতে পাঠানো হয়।  

জানা গেছে, বৃহস্পতিবার মাদ্রাসা বোর্ডের দাখিল শ্রেণির শারিরিক শিক্ষা বিষয়ক পরীক্ষা ছিল। সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেলার বিসমিল্লাহ শাহ দরগাহ মাদ্রাসা, ভুয়ারকান্দি দাখিল মাদ্রাসা ও গেরদা আইনুন উলুম মাদ্রাসার ২শ ৬৯ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা শুরুর কিছু সময় পর নকলের মহোৎসব চলে। নকলের বিষয়টি জানতে পেরে বেলা ১২টার দিকে জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া স্কুলে পরিদর্শন করেন। এসময় তিনি শিক্ষার্থীদের নকলের বিষয়টি দেখতে পান। পরে তিনি নকল করার দায়ে ৭১ শিক্ষার্থীকে বহিষ্কার করেন। নকলে সহযোগীতার দায়ে কেন্দ্র সচিব মাহামুদুল হাসানসহ ১০ শিক্ষককে বহিষ্কার করা হয়।

এসময় আটক করা হয় তিন শিক্ষককে। আটককৃত তিন শিক্ষককে পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এদিকে, জেলার নগরকান্দা উপজেলায় নকলের দায়ে ৮ স্কুল শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow