Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৫
রূপগঞ্জে জালিয়াতির মামলায় দুই ভূমিদস্যু কারাগারে
জাহাঙ্গীর আলম হানিফ, রূপগঞ্জ:
রূপগঞ্জে জালিয়াতির মামলায় দুই ভূমিদস্যু কারাগারে

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার আড়িয়াবো (বরপা) এলাকার ভূমিদস্যু মাসুদ ভুইয়া ও গোলাম রাব্বানিকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার সকালে মোকাম-বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (গ অঞ্চল) জমি জাল-জালিয়াতি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

মাসুদ ভূইঁয়া ও গোলাম রাব্বানি ওই এলাকার তোফাজ্জল ভূইঁয়ার ছেলে।

আদালত সূত্রে জানা জায়, আড়িয়াবো এলাকার শিল্পপতি মো. শাহীন ভূইঁয়ার মালিকানাধীন ১০ শতাংশ জমি জাল-জালিয়াতি করে আত্মসাতের চেষ্টা চালায় মাসুদ ভূইঁয়া ও গোলাম রাব্বানিসহ তাদের লোকজন। এরপর শাহীন ভূইঁয়া বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে পিটিশন মামলা দায়ের করেন (মামলা নং- ৭৮৯/২০১৬)। ওই মামলায় মোকাম-বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (গ অঞ্চল) হাজিরা দিয়ে জামিন চাইলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে মাসুদ ভূইঁয়া ও গোলাম রাব্বানিকে কারাগারে পাঠিয়ে দেন।

এছাড়া গত ২৩ ডিসেম্বর জাল-জালিয়াতি আরো একটি মামলার (মামলা নং- ৭৯৪/২০১৬) ওয়ারেন্টভুক্ত আসামি অভিযুক্ত মাসুদ ভূইঁয়া ও গোলাম রাব্বানিকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছিলো পুলিশ। ওই মামলায় জামিনে বের হয়ে এসে শিল্পপতি শাহীন ভূইঁয়াকে বিভিন্ন মিথ্যা মামলা, মানহানিকর কর্মকান্ডসহ হত্যার হুমকি দেয় আসামিরা। হুমকির বিষয়ে রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরিও করেন শাহীন ভূইঁয়া।

স্থানীয় এলাকাবাসী জানান, জাল-জালিয়াতির বিভিন্ন মামলা রয়েছে মাসুদ ভূইঁয়া ও তার ভাই রাব্বানি ভূইঁয়ার বিরুদ্ধে। এছাড়া জমি-জমা জালজালিয়াতি করে নিরীহ মানুষকে ঠকিয়ে আসছে তারা। মাসুদ ভূইঁয়া ও রাব্বানি ভূইঁয়া বিভিন্ন সংবাদপত্রের নাম ভাঙ্গিয়ে এলাকায় জমি-জমা নিজেদের করে নিতে জাল-জালিয়াতি করে আসছে। এসব ভূমিদস্যুদের ভয়ে এলাকার কেউ প্রতিবাদ করার সাহসটুকুও পায়না। ভূমিদস্যু মাসুদ ভূইঁয়া ও রাব্বানিকে কারাগারে পাঠানোর খবরের এলাকায় স্বস্থি ফিরে এসেছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow