Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩৫
কুমিল্লায় দু'গ্রুপের সংঘর্ষে নিহত ১
কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লায় দু'গ্রুপের সংঘর্ষে নিহত ১

কুমিল্লায় ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই ৯নং ওয়ার্ডের আমেরিকা প্রবাসী সামছু মিয়া ও মফিজুল ইসলাম গ্রুপের মধ্যে একটি সীমানা প্রাচীর নিয়ে গত ২/৩ বছর যাবৎ বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষ, হামলা, পাল্টা-হামলাসহ একাধিক মামলা হয়েছে।

বৃহস্পতিবার মফিজ গ্রুপের লোকজন সামছু গ্রুপের নেতৃত্ব দানকারী অহিদ মেম্বারের বাড়িতে দা, ছেনি, টেঁটা, লাঠি, শাবলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাংচুর চালায়। পরে সামছু সমর্থিত গ্রুপের অর্ধশতাধিক লোকের বাড়িতে কেরোসিন দিয়ে অগ্নি সংযোগ ও লুটপাট চালায়। এসময় হামলায় সামছু গ্রুপের প্রধান অহিদ মেম্বার (৫২), মো: মোস্তফা (২৩), আবদুল খালেক (৬৫), মোশাররফ (২৫), শুভ (১৯), রেয়াছত আলী (৪৫), মোঃ হাছান (২২), আবুল কালাম আজাদ (১৮), মোঃ মোস্তফা (৫০), জজু মিয়াসহ (৬০) প্রায় ৪০ জন আহত হয়।

আহতদের মধ্যে মফিজ গ্রুপের প্রধান মোঃ মফিজুল ইসলামকে (৫৫) ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে বিকালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দুপুরের দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ব্রাহ্মণপাড়ারা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণপাড়া থানার ওসি এসএএম শাহজাহান কবির জানান, মৃত মফিজের মরদেহের ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায়  পুলিশ মোতায়েন রাখা হয়েছে।  

বিডি প্রতিদিন/ সালাহউদ্দীন

আপনার মন্তব্য

up-arrow