Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১০ অনলাইন ভার্সন
আপডেট :
চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের ৪ নেতার কারাদণ্ড
অনলাইন ডেস্ক
চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের ৪ নেতার কারাদণ্ড

মেহেরপুরে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগের চার নেতাকে দুই বছর করে কারাদণ্ডাদেশ ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে মেহেরপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক মো. ছানাউল্ল্যাহ এ কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম, মেহেরপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান পোলেন, ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান ও শহিদুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, গত ৯ সেপ্টেম্বর বিকেলে পাবনা জেলা শহরের আবু তালেব নামের এক ওষুধ ব্যবসায়ী মেহেরপুর থেকে ওষুধ কিনে বাড়ির যাওয়ার উদ্দেশে শ্যামলী কাউন্টারে যান। এ সময় মাহফুজুর রহমান পোলেনসহ অন্যান্য আসামিরা ওই ওষুধ ব্যবসায়ীর কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন।

কিন্তু ওই ওষুধ ব্যবসায়ী চাঁদা না দেওয়ায় তারা ওষুধ ব্যবসায়ীকে মারপিট করে ও ওষুধ ছিনিয়ে নিয়ে যায়। পরে ওষুধ ব্যবসায়ী আবু তালেব মেহেরপুর সদর থানায় সাতজনকে আসামি করে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার নথিপত্র ও সাক্ষীদের সাক্ষ্য পর্যালোচনা করে আদালতের বিচারক মামলার চার আসামির বিরুদ্ধে এ রায় দেন।

বিডি প্রতিদিন/ সালাহউদ্দীন

আপনার মন্তব্য

up-arrow