Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:১২
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩২

বিছানাকান্দিতে মাটিচাপায় তিন শ্রমিক নিহত, লাশ গায়েব

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

বিছানাকান্দিতে মাটিচাপায় তিন শ্রমিক নিহত, লাশ গায়েব
ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি পাথর কোয়ারিতে গভীর রাতে গর্ত থেকে পাথর উত্তোলনের সময় মাটিচাপায় তিন শ্রমিক নিহত হয়েছেন। দুর্ঘটনাটি ধামাচাপা দিতে রাতের আঁধারেই পাথরখেকোরা শ্রমিকদের লাশ সরিয়ে ফেলেছেন বলে জানিয়েছেন গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন।

বৃহস্পতিবার দিবাগত রাত আাড়ইটার দিকে বিছানাকান্দি পাথর কোয়ারির বাদেপাশা খেয়াঘাট সংলগ্ন বাছিত মিয়ার মালিকানাধীন গর্তে এ দুর্ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। নিহতদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, বিছানাকান্দি কোয়ারি থেকে রাতের আঁধারে গর্ত করে অবৈধভাবে পাথর উত্তোলন করে থাকে একটি প্রভাবশালী চক্র। বৃহস্পতিবার দিবাগত রাতে পাথর উত্তোলনের সময় বাছিত মিয়ার মালিকানাধীন গর্তের মাটি ধসে পড়ে।

এসময় গর্তের মধ্যে থাকা তিন শ্রমিক মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। প্রাণহানীর ঘটনাটি ধামাচাপা দিতে গর্তের মালিকের লোকজন রাতেই লাশগুলো সরিয়ে ফেলেন।

গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন জানান, মাটিচাপায় শ্রমিক নিহতের সংবাদ গর্তের মালিক পুলিশকে জানাননি। স্থানীয়দের কাছ থেকে খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কিন্তু এর আগেই তিন শ্রমিকের লাশ সেখান থেকে সরিয়ে ফেলা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরপিন টিলায় একইভাবে গর্ত করে পাথর উত্তোলনের সময় মাটিচাপায় পাঁচ শ্রমিক নিহত হয়েছিলেন। এর মধ্যে তিন শ্রমিকের লাশ প্রভাবশালীরা সরিয়ে ফেলেছিলেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ


আপনার মন্তব্য