Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৮ অনলাইন ভার্সন
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:১২
পরীক্ষার কক্ষ পরিদর্শকের ওপর অভিভাবকদের হামলা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
পরীক্ষার কক্ষ পরিদর্শকের ওপর অভিভাবকদের হামলা

বরিশালের বানারীপাড়া উপজেলায় এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রের কক্ষ পরিদর্শকের ওপর হামলার অভিযোগ উঠেছ। রবিবার দুপুর সোয়া ১ টার দিকে বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশন পাইলট মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এই হামলার ঘটনা ঘটে।

 

পরীক্ষার্থীদের অভিভাবক ও বহিরাগতদের হামলা ও ইটপাটকেল নিক্ষেপে ওই কেন্দ্রের ১০ নম্বর কক্ষের পরিদর্শক দক্ষিণ নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক বেলা রানী মন্ডল (৪০) আহত হন।  

কেন্দ্রে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা জানান, এসএসসি গনিত পরীক্ষা শেষ হওয়ার পর নতুন ভবনের ১০ নম্বর কক্ষের পরিদর্শক বেলা রানী মন্ডল ও মো. মুজাহার আলী পরীক্ষার্থীদের খাতা নিয়ে পুরাতন ভবনের লাইব্রেরী কক্ষে যাচ্ছিলেন। এ সময় বহিরাগত ৭/৮ জন নরী অভিভাবক পরীক্ষা কেন্দ্রে ওই শিক্ষকদের কড়াকড়ি আরোপ করাসহ ৫ মিনিট আগে পরীক্ষার্থীদের খাতা টেনে নেয়ার অভিযোগ তুলে তাদের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়েন। অভিভাকদের সাথে পরীক্ষার্থী ও বহিরাগতরাও যোগ দেন। এ সময় কক্ষ পরিদর্শক বেলা রানী মন্ডল ও তার সহকর্মী অপর কক্ষ পরিদর্শক মো. মুজাহার আলী তাদেরকে সঠিক সময় ঘণ্টা দেয়ার পর দুপুর ১টায় পরীক্ষা শেষে খাতা টানার কথা বলেন। এক পর্যায়ে অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে তাদের উপর হামলা চালায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বেলা রানী মন্ডল আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  

বানারীপাড়া ইউনিয়ন ইনষ্টিটিউশন পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিব ও প্রধান শিক্ষক কৃষ্ণ কান্ত হাওলাদার বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল ইসলামকে জানিয়ে প্রতিকার চাওয়া হয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, দায়িত্বরত অবস্থায় কোন শিক্ষকের ওপর  হামলা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ দেয়ার কথা বলেন ইউএনও।  

বানারীপাড়া থানার ওসি জিয়াউল আহসান জানান, ঘণ্টা পড়ার আগে খাতা টেনে নেওয়ার অভিযোগ তুলে কয়েকজন অভিভাবক ঝামেলা করেছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।  


বিডি প্রতিদিন/১২ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow