Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:০১ অনলাইন ভার্সন
আপডেট :
বাগেরহাটে চার দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু
শেখ আহসানুল করিম, বাগেরহাট :
বাগেরহাটে চার দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু

বাগেরহাটের রামপালে চার দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্বোধন করে বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস।

এর আগে মেলা উপলক্ষে উপজেলা সদরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষণি শেষে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পালের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা দ্বীপক কুমার পাল, উপজেলা চেয়ারম্যান শেখ আবু সাইদ, ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, হোসনেয়ারা মিলি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বেলায়েত উপজেলা কৃষি কর্মকর্তা সংকর কুমার মজুমদার প্রমূখ।

চার দিনব্যাপী এই মেলায় উপজেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী দপ্তরের ২০টি স্টল অংশ নেয়। এই মেলা বৃহস্পতিবার বিকাল পর্যন্ত চলবে। পরে পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে সমাপ্ত হওয়ার কথা রয়েছে। মেলায় আধুনিক প্রযুক্তিতে চাষে উৎপাদিত বিভিন্ন ফসলের প্রদর্শনী করা হয়।
বক্তারা বলেন, কৃষি প্রধান দেশ হিসাবে বাংলাদেশে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরনের লক্ষ্যে কৃষি ক্ষেত্র এগিয়ে চলছে। বর্তমানে কৃষি আবাদে উন্নত প্রযুক্তি ব্যবহারের ফলে কৃষকরা নানা ফল ফলাদি উৎপাদনে ভুমিকা রাখছে। রামপাল -ঘষিয়াখালী চ্যানেল চালু হওয়ায় বর্তমানে কৃষি আবাদ আবারও শুরু হয়েছে। তাই সকলকে কৃষির প্রতি নজর দেয়া ও বাড়ির আঙ্গিনায় বিষমুক্ত ফসল উৎপাদন করার আহবান জানান।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow