Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪৭ অনলাইন ভার্সন
আপডেট :
ঝালকাঠিতে দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, দুই শিক্ষককে অর্থদণ্ড
ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে দাখিল পরীক্ষার্থী বহিষ্কার, দুই শিক্ষককে অর্থদণ্ড
অর্থদণ্ডপ্রাপ্ত দুই শিক্ষক

ঝালকাঠির রাজাপুরে পরীক্ষাকেন্দ্র থেকে প্রশ্নপত্র বাইরে পাচারের অপরাধে এক পরীক্ষার্থীকে বহিষ্কার এবং দুই শিক্ষককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন ইসাহাকাবাদ আলিম মাদরাসার শিক্ষক মো. ফারুক হোসেন ও শুক্তাগড় মাহমুদিয়া দাখিল মাদরাসার শিক্ষক মো. রেজাউল করিম।

জানা গেছে, রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষায় ১৬ নম্বর কক্ষে হাদিস পরীক্ষা শুরুর ১০ মিনিট পরেই প্রশ্নপত্র বাইরে পাঠিয়ে দেয় কাঠিপাড়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী সজীব হোসাইন। এমন গোপন সংবাদের ভিত্তিতে কেন্দ্রের ওই কক্ষে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল। তিনি প্রশ্নপত্র দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হয় ওই পরীক্ষার্থী। এরপরই ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। পরে দায়িত্ব অবহেলার দায়ে ওই কক্ষে কর্মরত দুই শিক্ষককে ভ্রামম্যাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম পারুল। এছাড়াও ওই দুই শিক্ষককে সকল পাবলিক পরীক্ষার দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম পারুল জানান, ১৯৮০ সালের পাবলিক পরীক্ষ আইনের (৯) ধারা অনুযায়ী দোষী শিক্ষকদের অর্থদণ্ড দেয়া হয়েছে এবং দোষী ব্যক্তিরা যেন কোন পাবলিক পরীক্ষায় অংশ না নিতে পারে সে বিষয়েও আদেশ প্রদান করা হয়েছে।

বিডি-প্রতিদিন/১৪ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow