Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৩
অর্থ আত্মসাৎ; ব্যাংক কর্মকর্তা এবং স্ত্রীসহ যুবলীগ নেতা কারাগারে
রাহাত খান, বরিশাল:
অর্থ আত্মসাৎ; ব্যাংক কর্মকর্তা এবং স্ত্রীসহ যুবলীগ নেতা কারাগারে

ঋণ জালিয়াতির মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেফতার বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহীন সিকদার, তার স্ত্রী নাইমা রহমান এবং ইউসিবিএল ব্যাংকের সাবেক কর্মকর্তা জাকির হোসেনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। আজ মঙ্গলবার বেলা ১২ টার দিকে তাদের বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে পুলিশ।

আদালতের বিচারক অমিত কুমার দে তাদের ৩ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।  

মামলার বরাত দিয়ে মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিন) গোলাম রউফ খান বলেন, শাহিন সিকদার তার মালিকানাধীন শিকদার কনষ্ট্রাকশনের নামে ঋণ সীমা বাড়িয়ে ভাউচার মূল্যে ২৫ লাখ ৬৫ হাজার ৫শ' টাকা এবং ব্যাংক হিসাব স্ত্রীর নামে স্থানান্তরের মাধ্যমে আরো ৬ লাখসহ মোট ৩১ লাখ ৬৫ হাজার ৫শ' টাকা উত্তোলন করে আত্মসাত করেন। মোটা অংকের কমিশনের বিনিময়ে এই জালিয়াতিতে সহযোগিতা করেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) বরিশাল শাখার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার ও ক্রেডিট ইনচার্জ মো. জাকির হোসেন রাড়ি। এ ঘটনায় ব্যাংক কর্মকর্তা জাকির হোসেনকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।  

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যাংকের কর্তকর্তা মিজানুর রহমান বাদি হয়ে ২০১৬ সালের ১৯ ডিসেম্বর কোতয়ালী মডেল থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় বরিশাল দুদক। মামলা তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে দুদক গতকাল সোমবার রাতে ৩ আসামিকে গ্রেফতার করে ওই রাতেই কোতয়ালী মডেল থানায় সোপর্দ করে।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow