Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:০৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৩১
পাবনায় 'বন্দুকযুদ্ধে' নিস্তার বাহিনীর প্রধান নিহত
পাবনা প্রতিনিধি:
পাবনায় 'বন্দুকযুদ্ধে' নিস্তার বাহিনীর প্রধান নিহত

পাবনায় কুখ্যাত সন্ত্রাসী চরমপন্থী নেতা নিস্তার বাহিনী প্রধান নিজাম নিস্তার পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। আজ ভোর রাতে জেলার বেড়া উপজেলার দূর্গম ঢালারচরের দরির চর এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত নিস্তার পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের কাথুলিয়া গ্রামের ইয়াছিন আলী মিস্ত্রির ছেলে। নিস্তারের বিরুদ্ধে ঢালারচরের আলোচিত পুলিশ মার্ডার, অপহরন চাঁদাবাজীসহ প্রায় ২ ডজন মামলা রয়েছে।

সে পাবনা সদর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক ছিল। দীর্ঘদিন ধরে সে জেলা জাসদের সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম মিন্টুর গ্রামের বাড়ি ও শাহজাদপুর পৌর মেয়র মিরুর বাড়িতে অবস্থান করতেন। সম্প্রতি সাংবাদিক শিমুল হত্যার পরে তার আশ্রয়স্থল নষ্ট হয়ে যায়।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল হুদা জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টহল টীম ঢালারচর এলাকায় অভিযানে যাওয়ার সময় ঢালারচরের দরিরচরে পৌঁছালে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথারী ভাবে গুলি চালায় এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় শুরু হয় পুলিশ সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধ। পরে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে এক সন্ত্রাসীর লাশ ও একটি দেশী পিস্তল, ১টি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি ও ২টি চাপাতি উদ্ধার করে পুলিশ। পরে স্থানীয়রা নিহত ব্যাক্তি নিজাম নিস্তার বলে নিশ্চিত করেন।

এ বিষয়ে জেলা জাসদের সভাপতি আমিরুল ইসলাম রাঙা বলেন, নিস্তার পাবনা সদর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক। তবে তার এসব অপকর্মের জন্য গত ৩দিন পূর্বে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক তাকে বহিষ্কার করা হয়।    

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, নিস্তার খুবই ধুরন্ধর ও দূর্ধর্ষ সন্ত্রাসী ছিল। তাকে খুঁজে পাওয়া খুবই দুষ্কর, সে পাবনায় এলে তার মুঠোফোন পাওয়া যেত শাহজাদপুর এলাকায়। সম্প্রতি শাহজাদপুর এলাকায় তার আশ্রয়স্থল নষ্ট হলে সে বিভিন্ন এলাকায় নতুন আশ্রয়ের সন্ধান করছিল।

উল্লেখ্য, পাবনার ঢালারচরে আলোচিত তিন পুলিশ হত্যা মামলার প্রধান আসামী চরমপন্থী সন্ত্রাসী নিস্তারের বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ী জেলার বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, অস্ত্র মামলাসহ প্রায় ২৫ টি মামলা রয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন
 

আপনার মন্তব্য

up-arrow