Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০২ অনলাইন ভার্সন
'পার্বত্যাঞ্চলে পর্যটন সুবিধার অভাবে বিদেশি পর্যটকদের আগমন নেই'
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:
'পার্বত্যাঞ্চলে পর্যটন সুবিধার অভাবে বিদেশি পর্যটকদের আগমন নেই'

পার্বত্যাঞ্চলে পর্যাপ্ত পর্যটন সুবিধার অভাবে বিদেশি পর্যটকদের আগমন নেই বলে মন্তব্য করেছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।

তিনি বলেন, শুধুমাত্র উন্নয়নের নামে রাস্তা-ঘাট আর হোটেল মোটেল নির্মাণ করলে হবে না। তার জন্য প্রয়োজন সুষ্ট ও উপযুক্ত পরিবেশ। কারণ পাহাড়ে সামাজিক ও রাজনৈতিক স্থিতিশীল পরিবেশ গড়ে তোলা না গেলে দেশি-বিদেশি পর্যটকদের আগমন বাড়ানো যাবে না। তিনি এ অঞ্চলের পর্যটন সম্পদের যথাযথ সংরক্ষণ, উন্নয়ন ও মানব সম্পদ সৃষ্টির মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার আমূল পরির্বতন ঘটানোর আহবান জানান।

বুধবার সকাল ১০টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মিলানায়তনে পর্যটন উন্নয়ন বিষয়ক শীর্ষক সেমিনারে নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব কথা বলেন।

রাঙামাটি রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন, পার্বত্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.কামাল উদ্দীন তালুকদার, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজ্জারুল মান্নান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অরুন কান্তি ঘোষ, রাঙামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন চৌধুরী প্রমুখ।

সেমিনারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৬’শ কোটি টাকার পর্যটন উন্নয়ন প্রকল্পের একটি ম্যাস্টার প্ল্যান তৈরি হয়েছে বলে জানানো হয়।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow