Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৪৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৪৭
সরকারি ব্রিজ ভাঙা ইট-রড নিয়ে গেলেন চেয়ারম্যান
দিনাজপুর প্রতিনিধি
সরকারি ব্রিজ ভাঙা ইট-রড নিয়ে গেলেন চেয়ারম্যান

ফুলবাড়ীতে সরকারি ব্রিজ ভাঙার রড ও ইট আত্মসাতের অভিযোগ উঠেছে খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।  

স্থানীয়রা জানান, ফুলবাড়ীর খয়েরবাড়ী ইউপির উত্তর লক্ষিপুর বাজার থেকে মহদিপুর গ্রাম সংযোগ সড়কের লক্ষিপুর বাজারের কাছে ৩২লাখ ৫২ হাজার ৬৫৩ টাকা ব্যয়ে ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে একটি ব্রিজ নির্মানের জন্য টেন্ডার হয়।

নতুন ব্রিজ নির্মান করতে পুরাতন ব্রিজটি ভেঙে ফেলার প্রয়োজন দেখা দেয়। পুরাতন ব্রিজটি নিলাম না দিয়ে খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান নিজে শ্রমিক দিয়ে ভেঙে ওই ব্রিজের পুরাতন রড ও ইট নিজ বাড়িতে ও চেয়ারম্যানের পিএ বলে পরিচিত মহদিপুর গ্রামের আমিনুলের বাড়িতে রেখে দেয়।

এ ব্যাপারে জানতে চাইলে খয়েরপুর ইউপি চেয়ারম্যান আবু তাহের মন্ডল সত্যতা স্বীকার করে জানান, তিনি নতুন চেয়ারম্যান, তাই নিলাম করার আইনটি জানা ছিল না। তবে তিনি নতুন করে নিলাম ডাকের ব্যবস্থা করবেন।

ফুলবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম সাংবাদিকদের জানান, নতুন ব্রিজটি নির্মাণের প্রয়োজনে পুরাতন ব্রিজটি ভেঙে ফেলার জন্য চেয়ারম্যানকে অবহিত করা হয়। নিয়মানুযায়ী পুরাতন ব্রিজের ইট ও রড প্রকাশ্য নিলামে বিক্রি করা হবে। কিন্তু চেয়ারম্যান নিলামে ডাক না দিয়ে কেন বাড়িতে নিয়ে গেলেন সে বিষয়ে তদন্ত চলছে।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা বলেন, খয়েরবাড়ী যুবলীগ নেতা মুরাদ হোসেন তার নিকট মৌখিক অভিযোগ করেছেন। ব্রিজটি পুরোপুরি এখনও ভাঙা হয়নি। তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর নিয়মানুযায়ী নিলামের মাধ্যমেই বিক্রি হবে ওই ব্রিজের মালামাল।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow